আলীরটেকে পিলার নির্মাণ না করেই সেতুর অর্থ লোপাট!

সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৪৭ পিএম, ১১ ফেব্রুয়ারি ২০১৮ রবিবার

আলীরটেকে পিলার নির্মাণ না করেই সেতুর অর্থ লোপাট!

নারায়ণগঞ্জ সদর উপজেলার আলীরটেক ইউনিয়নের কুড়েরপাড় এলাকায় পিলার নির্মাণ করেই সেতুর অর্থ লোপাটের অভিযোগ পাওয়া গেছে। এর আগে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান থাকাকালে সেতুর জন্য পিলার নির্মাণ করলেও সেতু নির্মাণ না করে বরাদ্দের সম্পূর্ণ অর্থই আত্মসাতের অভিযোগ রয়েছে।

স্থানীয়দের সঙ্গে আলাপকালে জানা গেছে, আলীরটেক ইউনিয়নের কুড়েরপাড়ের জুলহাস মিয়ার বাড়ি থেকে আবুলের বাড়ি পর্যন্ত সড়কটির একপাশে বসতবাড়ি থাকলেও অপরপাশে খাল রয়েছে। খালের অপরদিকে যাতায়াতের জন্য এক দশক পূর্বে একটি কাঠের সেতু ছিল। পরে ওই কাঠের সেতুর স্থানে একটি পাকা সেতু নির্মাণের জন্য ১% এর বরাদ্দের অর্থ থেকে কাজ শুরু করেন তৎকালীন একজন ইউপি চেয়ারম্যান। সেতুটি নির্মাণের জন্য খালটির মাঝখানে তিন জোড়া পিলার স্থাপন করা হলেও সেতুটি আর নির্মাণ করা হয়নি।

স্থানীয় এলাকাবাসী জানান, ২০১১ সালের জুন মাসে অনুষ্ঠিত আলীরটেক ইউনিয়ন পরিষদ নির্বাচনে জাকির হোসেন চেয়ারম্যান নির্বাচিত হলেও এর আগে প্রায় দেড় যুগ একটানা আলীরটেক ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান ছিলেন মতিউর রহমান মতি। আর ওই সেতুর তিন জোড়া পিলার ২০১১ সালের আগে নির্মিত হয়েছিল বলে স্বীকার করেছেন আলীরটেক ইউনিয়নের কুড়েরপাড়ের ৪নং ওয়ার্ডের মেম্বার রওশন। তিনি জানান, তিনি ২০১১ সাল থেকে অদ্যাবধি আলীরটেক ইউনিয়নের কুড়েরপাড়ের ৪নং ওয়ার্ডের মেম্বার পদে নির্বাচিত হিসেবে রয়েছেন। তবে কুড়েরপাড় এলাকার ওই সেতুটির তিন জোড়া পিলার তিনি নির্বাচিত হওয়ার আগে নির্মিত হয়েছিল। ওই প্রকল্পটির বিষয়ে তিনি বিস্তারিত জানেন না।

এ বিষয়ে আলীরটেক ইউনিয়নের কুড়েরপাড়ের ৪নং ওয়ার্ডের সাবেক মেম্বার শুক্কুর জানান, সেতুটির পিলার কবে নাগাদ নির্মিত হয়েছিল সেটা তিনি নিশ্চিতভাবে বলতে পারছেন না।

আলীরটেক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মতিউর রহমান মতির মুঠোফোনে একাধিকবার কল করা হলে তিনি সাংবাদিক পরিচয় পেয়ে মিটিংয়ে ব্যস্ত আছেন বলে কল কেটে দেন।

জানা গেছে, নারায়ণগঞ্জ সদর উপজেলার আলীরটেক ইউনিয়ন পরিষদ এলাকাতে এমপি সেলিম ওসমান কর্তৃক সরকারী ১% এর বরাদ্দ, কাবিটা, টিআর, অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচীসহ নানা প্রকল্পের অর্থ লোপাটের অভিযোগ রয়েছে চেয়ারম্যান মতির বিরুদ্ধে।


বিভাগ : ফিচার


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও