৪ আষাঢ় ১৪২৫, সোমবার ১৮ জুন ২০১৮ , ৩:২৫ অপরাহ্ণ

দায়সারা সংস্কারে লিংক রোডে যানজট


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:৪০ পিএম, ৫ মার্চ ২০১৮ সোমবার | আপডেট: ০৩:৪০ পিএম, ৫ মার্চ ২০১৮ সোমবার


দায়সারা সংস্কারে লিংক রোডে যানজট

ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে সড়ক ও জনপথ নারায়ণগঞ্জ বিভাগের দায়সারা সংস্কারে সোমবার দেখা দিয়েছিল তীব্র যানজট। আসন্ন বর্ষাকালের আগে সড়কটি সঠিকভাবে সংস্কার করাটা জরুরী হলেও সড়কটি কোন রকমে সংস্কার করেছে সড়ক ও জনপথ কর্তৃপক্ষ। এদিকে সড়কটির একপাশ দীর্ঘসময় বন্ধ থাকায় ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে সৃষ্টি হয়েছিল তীব্র যানজটের।

জানা গেছে, ঢাকা থেকে নারায়ণগঞ্জ যাতায়াতের অন্যতম রুট হলো ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড। ঢাকা-নারায়ণগঞ্জ-পাগলা রুট থাকলেও উড়াল সেতুর (যাত্রাবাড়ি ফ্লাইওভার) কারণে লিংক রোড দিয়েই মূলত লোকজন বেশী চলাচল করে। প্রাইভেট কার ছাড়াও গণপরিবহনে এ রুটে যাত্রী সংখ্যাও বেশী। নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়া থেকে সাইনবোর্ড পর্যন্ত ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের দৈর্ঘ্য ৮ দশমিক ৪ কিলোমিটার। ২০১৪ সালের ১৫ এপ্রিল ১২ কোটি ১২ লাখ টাকা ব্যায়ে ৮ কিলোমিটার দীর্ঘ ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডটির সংস্কার কাজের উদ্বোধন করেন সংসদ সদস্য শামীম ওসমান। সড়কটিতে যাতে পানি না জমে সেজন্য দীর্ঘ ৩ কিলোমিটার ব্যাপী ড্রেনও নির্মাণ করে সড়ক ও জনপথ নারায়ণগঞ্জ বিভাগ। তবে সেই ড্রেন সড়কটির পানি নিস্কাশনের কোন কাজেই আসেনি। অপরিকল্পিতভাবে ও সমন্বয়হীনতায় সড়ক ও ড্রেন নির্মাণ করার কারণে প্রতি বছরই সড়কটির বিভিন্ন স্থান পরিণত হয় খানাখন্দকে। যেকারণে প্রতি বছরই কোটি টাকা ব্যয়ে সড়কটির সংস্কার কাজ করে সড়ক ও জনপথ কর্তৃপক্ষ। প্রতি বছরই বর্ষা মওসুম আসতে না আসতেই সড়কটির বিভিন্ন স্থানে পানি জমে পরিণত হচ্ছে খানা খন্দকে। লিংক রোডের চাষাঢ়া স্বান্তনা মোড় থেকে এবিসি স্কুল পর্যন্ত অসংখ্য খানা খন্দক রয়েছে। এছাড়া চাঁদমারী মাজারের সামনে, পুলিশ সুপারের কার্যালয়ের সামনে জেলা পরিষদ ও এলজিইডির মধ্যবর্তী স্থানে, সস্তাপুরে খন্দকার টাওয়ারের সামনে, শিবুমার্কেট, জাতীয় স্টেডিয়াম, জালকুড়ি এলাকাতে অসংখ্য ছোট বড় গর্ত ও খানা খন্দক রয়েছে। এতে করে গেল ৩ বছরে সড়কটি সংস্কারে ১২ কোটি টাকার উপরে খরচ করলেও এর সুফল জনগণ পাচ্ছেনা বলে মনে করছেন সাধারণ মানুষ। সড়ক ও জনপথের কর্মকর্তা ও ঠিকাদারদের অবহেলা ও অনিয়মের কারণে গেল ৩ বছরে সড়কটি সংস্কারের কোটি কোটি টাকা গচ্চা গেছে বলে করছেন সাধারণ মানুষ।

এদিকে প্রতিবছরই সড়কটি সংস্কারের নামে আইওয়াশ করছে সড়ক ও জনপথ নারায়ণগঞ্জ বিভাগ। সড়কটি যথাযথভাবে সংস্কার না করে কিছু নির্মাণসামগ্রী রাস্তায় ফেলে জনগণের দুর্ভোগই কেবল বাড়িয়েছে। তাদের দায়সারা সংস্কারের কাজের সময়ে লিংক রোডের একপাশের সড়ক দীর্ঘক্ষণ বন্ধ থাকায় কয়েকঘন্টা ব্যাপী তীব্র যানজটে দুর্ভোগ পোহাতে হয়েছে সাধারণ মানুষ ও যাত্রীদের।

এখানে উল্লেখ্য লিংক রোডের চাষাঢ়া রাইফেল ক্লাবের সামনে থেকে এবিসি স্কুল পর্যন্ত ডীপ ড্রেন নির্মাণ করছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন। যে কারণে সড়কটির একপাশ এমনিতেই সরু হয়ে প্রায়শই যানজটের সৃষ্টি হচ্ছে।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

ফিচার -এর সর্বশেষ