১২ বৈশাখ ১৪২৫, বুধবার ২৫ এপ্রিল ২০১৮ , ১০:২৯ অপরাহ্ণ

Kothareya1150x300

মরণ ফাঁদ লিংক রোড


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:৪২ পিএম, ১৬ মার্চ ২০১৮ শুক্রবার | আপডেট: ০৩:৪২ পিএম, ১৬ মার্চ ২০১৮ শুক্রবার


ফাইল ফটো

ফাইল ফটো

যতই দিন যাচ্ছে ততই মরণ ফাঁদে পরিণত হচ্ছে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড। প্রতিনিয়ত এই সড়কে দুর্ঘটনা ঘটেই চলছে। তবে তা এখন বৃদ্ধি পেয়ে মরণ ফাঁদে পরিণত হয়েছে। তারপরও মানুষ প্রয়োজনে ছুটে চলছে এই সড়ক দিয়ে। অথচ দেখার যেন কেউ নাই।

সাইনবোর্ড থেকে চাষাঢ়া পর্যন্ত ৮ কিলোমিটার লিংক রোডের সবটাই এবড়ো থেবড়ো। কোথাও এমন গর্ত যে যানবাহন চলাচলের অনুপযোগী। বেশির ভাগ মোড় এবং ইউটার্নের অবস্থা এমনই দেখা গেছে। সড়কে মাঝে মাঝে পিচ উপরে উঠে গিয়ে টিউমারের মত ফুলে গেছে। গাড়িগুলো এসব টিউমারের উপরে উঠে আছড়ে পরে। আর এতে গাড়ির যেমন ক্ষতি হয়, তেমনি ক্ষতি হয় যাত্রীদের।

কয়েক মাস আগে থেকে সৃষ্টি হয়েছে আরেকটি নতুন সমস্যা। সড়কের উপর বৈদ্যুতিক তারের বিশাল আকৃতির রোল জমা করে রেখেছে সড়কের উপরেই। সারিবদ্ধভাবে প্রায় দুই কিলোমিটার জুড়ে এই রোল রেখে গোডভউন হিসেবে ব্যবহার করছে লিংক রোডকে। আর এতে দুর্ঘটনায় পতিত হচ্ছে যানবাহন। গোলাকার এবং ভারী হওয়ায় যে কোন সময় বড় ধরণের দুর্ঘটনা ঘটার সম্ভবনা খুব বেশি রয়েছে বলে মনে করেন ভুক্তোভোগীরা।

বর্তমানে সড়কের পশ্চিম লেনে সংস্কারের কাজ চলছে একমাস ধরে। সংস্কারের জন্য পিচের প্রায় দুই ইঞ্চি উঠিয়ে ফেলছে মেশিনের সাহায্যে। এতে সড়ক জুড়ে রেখার সৃষ্টি হয়েছে। আর এই রেখায় যানবাহনের গতি কমে গেছে।

বাস যাত্রী কারিমুন বলেন, সংস্কারের কাজ চলছেতো চলছেই। কবে শেষ হবে সংস্কার সে আশায় থাকতে থাকতে দেখা যাবে আবার সড়ক সংস্কারের প্রয়োজন হয়ে পড়েছে। মানুষের এই ভোগান্তি কবে শেষ হবে কেউ জানে না।

বাস চালক মোনায়েম বলেন, সড়কটি চলাচলের তুলনায় খুবই সরু। তার উপর বৈদ্যুতিক তারের বড় বড় রোল সড়কের উপর রেখে দেয়ায় ঝুঁকি বেড়েগেছে কয়েক গুণ। মাসের পর মাস পড়ে থাকলেও কর্তৃপক্ষের কোন মাথা ব্যাথা নাই। বড় একটি দুর্ঘটনা ঘটার পরে তাদের টনক নড়বে। তখন ক্ষতি হয়ে যাবে বিশাল। যা সামাল দেয়া যাবে না।

এলাকাবাসী মামুনুর রশিদ বলেন, দুর্ঘটনা নয়, বড় ধরণের দুর্ঘটনা হলেই টনক নড়ে। এই সড়কে দুর্ঘটনা ঘটছে অহরহ। যে কোন সময় বড় ধরণের দুর্ঘটনা ঘটতে পারে। সড়কের যে অবস্থা তাতে মানুষের ভোগান্তি বাড়ছে। দেখার কেউ থাকলে দ্রুত দেখার আবেদন মানুষের।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

ফিচার -এর সর্বশেষ