৮ বৈশাখ ১৪২৫, রবিবার ২২ এপ্রিল ২০১৮ , ৮:৪৪ পূর্বাহ্ণ

Kothareya1150x300

গাছ লাগিয়ে বর্জ্য অপসারণ না করার অভিনব প্রতিবাদ


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:৫৩ পিএম, ১০ এপ্রিল ২০১৮ মঙ্গলবার | আপডেট: ০৩:৫৩ পিএম, ১০ এপ্রিল ২০১৮ মঙ্গলবার


বায়ে সোমবারের ছবি ডানে মঙ্গলবার তোলা ছবি।

বায়ে সোমবারের ছবি ডানে মঙ্গলবার তোলা ছবি।

নারায়ণগঞ্জ শহরের বিভিন্ন এলাকায় সড়কে বর্জ্যরে স্তুূপ দেখা গেলেও সেগুলো অপসারণ নিয়ে পরিচ্ছন্ন কর্মীদের গড়িমসি করতে দেখা যায়। শহরের ২নং রেলগেট সংলগ্ন নয়ামাটি এলাকায় প্রবেশমুখের বর্জ্য ঠিকমতো অপসারণ না করায় অভিনব কায়দায় প্রতিবাদ জানিয়েছেন স্থানীয়রা।

১০ এপ্রিল মঙ্গলবার সকালে ওই স্থানে গিয়ে দেখা গেছে স্তুূপকৃত বর্জ্যের মধ্যে গাছ লাগিয়ে দিয়েছে অজ্ঞাত কোন ব্যক্তিরা। সোমবার ওই স্থানে স্তুূপকৃত বর্জ্যে গাছ দেখা না গেলেও মঙ্গলবার সকালে সেখানে দু’টি গাছ লাগানো দেখতে পাওয়া গেছে।

জানা গেছে, নারায়ণগঞ্জ শহরের নয়ামাটি এলাকাটি হোসিয়ারী শিল্পের ব্যবসাকেন্দ্র হিসেবে পরিচিত। সম্প্রতি এই এলাকার পানি নিস্কাশনের ড্রেনের বর্জ্য অপসারণ শুরু করেছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের পরিচ্ছন্ন কর্মীরা। তবে ড্রেন থেকে বর্জ্য তুলে আনা হলেও সেগুলো স্তুূপকৃত করে রাখা হচ্ছে নয়ামাটি এলাকায় প্রবেশমুখে আনন্দ রেস্তোরার ঠিক বিপরীতে প্রধান সড়কের উপরে। ওই স্তুূপকৃত বর্জ্যগুলো গত কয়েকদিন ধরে একই স্থানে রাখা হলেও সেগুলো অপসারণ করছেনা পরিচ্ছন্ন কর্মীরা।

এদিকে সোমবার দুপুরে ওই এলাকা পরিদর্শন করে স্তুূপকৃত বর্জ্যের মধ্যে কোন গাছ লাগানো দেখা না গেলেও মঙ্গলবার সকালে ওই এলাকা পরিদর্শন করে স্তুূপকৃত বর্জ্যের মধ্যে দু’টি গাছ লাগানো দেখতে পাওয়া যায়। এ বিষয়ে স্থানীয়রা কেউ মুখ খুলতে রাজী না হলেও কেউ কেউ টিপ্পনী কেটেছেন গাছ লাগিয়ে প্রতিবাদ জানানো হয়েছে।

নাসিকের পরিচ্ছন্ন কর্মকর্তা আলমগীর হিরন জানান, ড্রেনের স্তুূপকৃত বর্জ্যগুলো অপসারণের জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেয়া হয়েছে।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

ফিচার -এর সর্বশেষ