৬ কার্তিক ১৪২৫, রবিবার ২১ অক্টোবর ২০১৮ , ৫:২১ অপরাহ্ণ

UMo

আবারও ভয়াবহ লোডশেডিং দুর্ভোগে নারায়ণগঞ্জবাসী


স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:৫৮ পিএম, ১৪ মে ২০১৮ সোমবার


আবারও ভয়াবহ লোডশেডিং দুর্ভোগে নারায়ণগঞ্জবাসী

নারায়ণগঞ্জ শহরের বিভিন্ন স্থানে ফের লোডশেডিং দেখা দিচ্ছে। যদিও এর আগে ট্রান্সফরমার এবং আনুষঙ্গিক যন্ত্রপাতি স্থাপন কাজের জন্য ১০ মে রাত ১০টা থেকে ১৩ মে ১০টা পর্যন্ত টি-২ ট্রান্সফরমার বন্ধ রাখার কারণে বিদ্যুৎ বিভ্রাটের আগাম বিজ্ঞপ্তি দেয়া হলেও এখনো লোডশেডিংয়ের ভয়াল থাবা নগরবসাীর ভোগান্তির কারণে পরিণত হয়েছে।

দিন যত অতিবাহিত হচ্ছে এই দুর্ভোগ তত বাড়ছে। এতে করে নগরবাসীর জীবন যাপন দুর্বিষহ হয়ে উঠছে। এদিকে আসছে রমজানকে ঘিরে নগরবাসীর প্রস্তুতি সহ বিভিন্ন কাজে নানা ধরণের বাধা বিপত্তিতে বিপাকে পড়েছে নগরবাসী।

সম্প্রতি শহরের বিভিন্ন স্থানে লোডশেডিংয়ের তীব্রতা চরম আকার ধারণ করেছে। এদিকে জেলার বিভিন্ন উপজেলাতেও লোডশেডিংয়ের অভিযোগের অন্ত নেই। এদিন সকাল থেকে ঘন্টায় একাধিকবার বিদ্যুৎ বিভ্রাটের অভিযোগ পাওয়া গেছে।

এভাবে ঘণ্টার পর ঘণ্টা বিদ্যুৎ বিভ্রাটে পড়ে অসহনীয় দুর্ভোগ পোহাতে হচ্ছে। দিন থেকে রাত সুযোগ পেলেই লোডশেডিং শুরু হয়ে যায়। এতে নগরবাসী বলছেন, ‘এখন লোডাশেডিং এতটাই হচ্ছে যে, বিজ্ঞাপন বিরতির মত বিদ্যুৎ সংযোগ পাওয়া যায়। আর দিন ভর শুধু লোডশেডিং আর লোডশেডিং।’

শিক্ষাখাত থেকে শুরু করে নারায়ণগঞ্জের শিল্প প্রতিষ্ঠানগুলোতে এই সংকট দেখা দিয়েছে। তবে এক্ষেত্রে মাঝারি ধরণের শিল্প প্রতিষ্ঠান, হোসিয়ারী, গার্মেন্টগুলোতে লোডশেডিংয়ের প্রভাব সবচেয়ে বেশি পড়ছে। এদিকে মধ্যবিত্ত পরিবারের সদস্যদের এই বিড়ম্বনায় বেশি পড়ছে। তবে লোডশেডিংয়ের বিড়ম্বনা এবার এইচএসসি পরীক্ষার্থীদেরও দুর্ভোগ পোহাতে হয়েছে। সরকারী তোলারাম কলেজের এইচএসসি পরীক্ষার্থীদের এ নিয়ে বেশ কয়েকটি পরীক্ষায় বিপাকে পড়তে হয়েছে। তাই লোডশেডিংয়ে অতিষ্ঠ হয়ে বিকল্প ব্যবস্থা হিসেবে মোমবাতি দিয়ে পরীক্ষা অনষ্ঠিত হয়।

‘ঘন্টার পর ঘন্টা লোডশেডিং, এতো লোডশেডিং যা বলে শেষ করা যাবেনা। এখনতো নেটিশ দিয়ে লোডশেডিং করে। তবে সারা বছর বিনা নোটিশে এই দুর্ভোগে আমাদের কুড়ে কুড়ে খাচ্ছে। দেশ ডিজিটাল হলেও উন্নয়নের জোয়ারে ভাসলেও এখনো লোডশেডিংয়ের মত দুর্ভোগ থেকেই যাচ্ছে। এসব দুর্ভোগের শেষ কোথায়। জনগণ কবে থেকে একটু শান্তিতে বসবাস করতে পারবে। একদিকে লোডশেডিং অন্যদিকে যানজট।’ চাষাঢ়ার নবাব সলিমুল্লাহ সড়কের চায়ের দোকানে বেশ আক্ষেপ নিয়ে কথাগুলো বলছিল চাকরিজীবি রফিকুল ইসলাম।

শিক্ষার্থী সোনিয়া আক্তার বলেন, ‘ডিজিটাল দেশের যদি লোডশেডিংয়ের কারণে পড়াশোনা করতে বিড়ম্বনার পড়তে হয়; তাহলে এই রকম ডিজিটাল হওয়ার কি দরকার। আমাদের দেশ এগিয়ে গেলেও লোডশেডিংয়ের মত নানা জনদুর্ভোগের কারণে উন্নয়নের নানা দিক থেকে বাধা বিপত্তির শেষ নেই। আমি ঢাকা মেডিকেলে পড়াশোনা করছি। কিন্তু লোডশেডিংয়ের কারণে পড়াশোনায় ভীষণ সমস্যা হয়।

উল্লেখ্য এর আগে  নারায়ণগঞ্জের বিভিন্ন এলাকাতে তিনদিন বিদ্যুৎ বিভ্রাট থাকবে জানিয়ে আগাম বিজ্ঞপ্তি দিয়েছে পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড তথা পিজিসিবি। তাদের আওতাধীন সিদ্ধিরগঞ্জ গ্রীড উপকেন্দ্রের সক্ষমতা বৃদ্ধির লক্ষে ১৩২/৩৩ কেভি, ৫০/৮৩ এমভিএ টি-২ পাওয়ার ট্রান্সফরমার প্রতিস্থাপন করে একটি ১৩২/৩৩ কেভি, ৮০/১২০ এমভিএ ট্রান্সফরমার এবং আনুষঙ্গিক যন্ত্রপাতি স্থাপন কাজের জন্য ১০ মে বৃহস্পতিবার রাত ১০টা থেকে ১৩ মে রোববার ১০টা পর্যন্ত টি-২ ট্রান্সফরমার বন্ধ রাখার কারণে এই বিভ্রাট দেখা দিবে বলে জানিয়েছে। কিন্তু এরপরও বিদ্যুৎ বিভ্রাট এখনো রয়ে গেছে। উল্টো এই সংকট আরো তীব্র আকার ধারণ করেছে।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

ফিচার -এর সর্বশেষ