৫ শ্রাবণ ১৪২৫, শুক্রবার ২০ জুলাই ২০১৮ , ২:৩৬ অপরাহ্ণ

নারায়ণগঞ্জে মিনি কক্সবাজারে মানুষের ঢল


আড়াইহাজার করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৫:০৯ পিএম, ১৮ জুন ২০১৮ সোমবার | আপডেট: ১১:০৯ এএম, ১৮ জুন ২০১৮ সোমবার


নারায়ণগঞ্জে মিনি কক্সবাজারে মানুষের ঢল

আড়াইহাজারের বিশনন্দীতে মেঘনা নদীর পাড়ে মিনি কক্সবাজার হিসেবে খ্যাত এলাকাতে ভ্রমন পিপাসুদের উপচে পড়া ভীড় লেগেছে। বর্তমানে বিশন্দদী ফেরীঘাটটি মিনি কক্সবাজার হিসেবে পরিচিত। মেঘনা নদীর বিশাল জলরাশি, মাতাল হাওয়া। মাথার উপর প্রখর সূর্য্যতাপ। কিছুই রুখতে পারেনি দর্শনার্থীদের বাধভাঙ্গা জোয়ারকে। দলে দলে শিশু কিশোর, তরুণ-তরুনী, যুবক-যুবতী, প্রেমিক-প্রেমিকা ও কপোত-কপোতিরা হাজির হয়েছিল বিশনন্দি ফেরিঘাটের মেঘনা নদীর তীরে।

মেঘনা নদীর তীরেই বালুভরাট করা প্রস্তাবিত কৃষি ইন্সটিটিউট এর বিশাল বালুকাপ্রান্তরে বসেছিল এক মিলন মেলা। আড়াইহাজার উপজেলার বিভিন্ন প্রান্ত থেকে মিনি ট্রাক যোগে ডিজিটাল সাউন্ড সিস্টেম নিয়ে তরুণদের দল বালুময় প্রান্তরে নাচগানে মেতে উঠে। কেউ নদীর তীরে সেলফি তোলায় ব্যস্ত ছিল। কেউবা নৌকাযোগে মেঘনা বক্ষে পাড়ি জমায়। কেউবা মেঘনার ওপারে বাঞ্ছারামপুর উপজেলায় গিয়েও আনন্দ উৎসবে যোগ দেয়। ফেরিঘাট ছিল লোকে লোকারণ্য।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, উৎসব-আনন্দ ও উচ্ছাসের সকলে যেন গিয়ে মিশেছিল একটি মোহনায়। সেই মোহনার নাম আড়াইহাজারের  বিশনন্দি ফেরিঘাট। নসিমন, ভটভটি, সিএনজি, মিনিট্রাক, মোটর সাইকেল ও প্রাইভেটকারযোগে তরুণ-তরুণীর দল বিশনন্দি ফেরিঘাটে হাজির হয়। সকাল থেকেই প্রখর রৌদ্রতাপ উপেক্ষা করে এখানে উচ্ছল তারুন্যের ঢল নামে। নতুন জামাকাপড় পরিহিত তরুণ-তরুণীর দল ঈদের গান গেয়ে আনন্দ উপভোগ করে। মুখে গাইতে না পারলেও অনেকে সাউন্ড সিস্টেমে হাইভলিয়ূমে বাজাতে থাকে।  এই আনন্দের ঢেউ গিয়ে মিশেছে মেঘনা নদীবক্ষে। উচ্ছল প্রাণের ঢেউ কে রুখিতে পারে। কবির এমন পংতিমালাই মূর্ত হয়ে উঠেছিল বিশনন্দিতে।

স্থানীয় কয়েকজন তরুণের সাথে আলাপকালে তাঁরা জানান, ঈদ উপলক্ষ্যে অনেক আগে থেকেই আমাদের প্রস্তুতি ছিল। আমরা মেঘনা নদীর তীরের এই বালুময় প্রান্তরে নানা রকমের অনুষ্ঠানের আয়োজন করেছিলাম। আমাদের আয়োজন ছিল অল্প। আমরা এত সাড়া পাব ভাবতেও পারিনি। দেখুন সেই নরসিংদী, রূপগঞ্জ, ভুলতা, মাধবদীসহ আরো দূরবর্তী এলাকা থেকে তরুণদের দল এসে জড়ো হয়েছে মেঘনা তীরে।

গোপালদী তদন্ত  কেন্দ্রের ইনচার্জ ওসি মোহাম্মদ হাসান জানান, নিরাপত্তার জন্য আমাদের পুলিশ কাজ করছে।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

ফিচার -এর সর্বশেষ