হাজীগঞ্জ-নবীগঞ্জ পয়েন্টে পানি মাড়িয়ে ফেরিতে উঠতে হয়

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৪৫ পিএম, ১০ আগস্ট ২০১৮ শুক্রবার



হাজীগঞ্জ-নবীগঞ্জ পয়েন্টে পানি মাড়িয়ে ফেরিতে উঠতে হয়

নারায়ণগঞ্জের হাজীগঞ্জ-নবীগঞ্জ ঘাটে গত ১৪ জুনে চালু হওয়া ফেরী সার্ভিস নিয়ে বিপাকে পড়েছে যাত্রীরা। ভারী বর্ষণ ও বর্ষার পানি বৃদ্ধির ফলে ডুবে যাচ্ছে ফেরীতে উঠা নামার পথটুকু। আর তাতে যাত্রীদের চরম দুর্ভোগ সহ্য করে ফেরী পারাপার হতে হচ্ছে। দিনের পর দিন এই চরম দুর্ভোগের ফলে যাত্রীরা ক্ষোভে ফুঁসে উঠছে।

১০ আগস্ট শুক্রবার বিকেলে শীতলক্ষ্যা নদীতে নবীগঞ্জ ঘাটে চালু হওয়া ফেরী সার্ভিসটিতে যাত্রীদের দুর্ভোগের চিত্র দেখা যায়।

জানা গেছে, হাজীগঞ্জ-নবীগঞ্জ ঘাটের শীতলক্ষ্যা নদীতে চালু হওয়া ফেরীতে উঠা-নামার সড়ক পথ বর্ষার পানিতে ডুবে গেছে। এছাড়া একটু বৃষ্টি হলেই ফেরীতে উঠা নামা করার পথটি পানিতে ডুবে যাচ্ছে। যেকারণে এই বর্ষা মৌসুমের অধিকাংশ সময়ে এই সড়কটি পানিতে তালিয়ে যাচ্ছে। আর তাতে যাত্রীদের চরম বিড়ম্বনার শিকার হতে হচ্ছে। দিন যত যাচ্ছে এই দুর্ভোগের চিত্র তত বাড়ছে। এ নিয়ে জনমনে ক্ষোভ সঞ্চার হচ্ছে।

যাত্রীরা জানায়, ‘নদীর পানি একটু বাড়লে ফেরীতে উঠানামার করার সড়ক পানিতে তলিয়ে যায়। এছাড়া একটু বৃষ্টি হলেই এ চিত্র দেখা যায়। আর তাতে আমাদের মত যাত্রীদের চরম বিপাকে পড়তে হয়। পানিতে তলিয়ে যাওয়া সড়ক দিয়ে ভারী যানবাহন উঠা-নামা করা ভীষণ কষ্টের বিষয়। এই কষ্টের ফলে অনেক সময় বাধ্য হয়ে চিটাগাং রোড দিয়ে ঘুরে আসতে হয়। তবে সময় স্বল্পতার কারণে অনেক সময় এই দুর্ভোগ পেরিয়ে নদী পারাপার হতে হয়। এই ঘাটের নৌক ও ট্রলারের জেটির যেই অবস্থা ফেরী সার্ভিসটিরও ঠিক একই অবস্থা। কোনটির চেয়ে কোনটি কম নয়।’

এদিকে যাত্রীরা অভিযোগ করে বলছেন, ‘ফেরী সার্ভিসটি আদৌ জনগণের সুবিধার জন্য দেয়া হয়েছে নাকি দুর্ভোগের জন্য দেয়া হয়েছে সেটা বোঝা যাচ্ছেনা। কারণ ফেরী সার্ভিসটি চালু করার মধ্য দিয়ে অনেকে এই কৃতিত্বের ক্রেডিট নিলেও জনগণ কিন্তু সেবার পরিবর্তে দুর্ভোগ পোহাচ্ছে। সে কারণে এর সাথে সংশ্লিষ্টদের মনে রাখতে হবে, স্বাধীনতার অর্জনের চেয়ে স্বাধীনতা রক্ষা করা কঠিন।’

তাই এই সার্ভিসটি চালু করলেই হবেনা। এর সাথে সংশ্লিষ্ট সকল সুবিধা অসুবিধার দিকে নজর রাখতে হবে। এবং সমস্যাগুলোর দ্রুত সমাধান করতে হবে।

উল্লেখ্য, গত ১৪ জুন নারায়ণগঞ্জ-৫ আসনের এমপি সেলিম ওসমান হাজীগঞ্জ-নবীগঞ্জ ঘাট দিয়ে দুটি ফেরী সার্ভিস চালু করা হয়। এর আগে সড়ক যোগাযোগ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এক অনুষ্ঠানে উপস্থিত হলে বন্দরবাসী নবীগঞ্জ দিয়ে শীতলক্ষ্য সেতুর দাবি করেন। তার প্রেক্ষিতে শীতলক্ষ্যা সেতু নির্মাণের আগে ফেরী সার্ভিস চালু করার ঘোষণা দেয়া হয়। সেই ঘোষণা দীর্ঘদিন পর গত ১৪ জুন সার্ভিসটি চালু করা হয়। নবীগঞ্জের এই ফেরী সার্ভিসটি ছাড়াও সেন্ট্রাল ঘাটের পাশে খুব শিঘ্রই আরেকটি ফেরী সার্ভিস চালু করার ঘোষণা দেয়া হয়েছে।


বিভাগ : ফিচার


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও