৬ অগ্রাহায়ণ ১৪২৫, মঙ্গলবার ২০ নভেম্বর ২০১৮ , ২:৩১ অপরাহ্ণ

rabbhaban

কারখানার দুটি ফ্যানে ভুগছে শেহাচরবাসী


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:২৭ পিএম, ১৪ আগস্ট ২০১৮ মঙ্গলবার


কারখানার দুটি ফ্যানে ভুগছে শেহাচরবাসী

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার শিল্পাঞ্চলের শেহাচরে একটি রফতানিমুখী শিল্প কারখানার দুটি বৃহৎ এডজাস্ট ফ্যানের কারণে আশেপাশের লোকজনদের চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে। ওই দুটি ফ্যানের কারণে ভেতর থেকে গরম হাওয়া বাইরে বেরিয়ে আসার কারণে সড়ক দিয়ে লোকজনদে চলাচল করতে যেমন বিড়ম্বনার শিকার হতে হয় তেমনি আশেপাশের লোকজনদেরও ভুগতে হচ্ছে। বিষয়টি নিয়ে এলাকাবাসী কয়েকবার অভিযোগ দিলেও ক্ষমতাধর ওই কারখানা মালিক কোন কর্ণপাত করেনি।

স্থানীয়দের অভিযোগ থেকে জানা যায়, শেহাচরে ‘অ্যাডভান্স ওয়ার্ল্ড লিমিডেট’ নামের কারখানার নিটিং সেকশনের দুটি বৃহৎ এডজাস্ট ফ্যানের বাতাসে নিঃশ্বাস নেয়া দায় হয়ে দাঁড়িয়েছে আশেপাশের বাসিন্দাদের। প্রায় ২ বছরের অধিক সময় ধরে এই দুর্ভোগ সহ্য করে আসছেন। সকাল ৯ টা হতে শুরু হওয়া এই ফ্যান চলে রাত ১০টা পর্যন্ত। ফ্যান চালু হবার সাথে সাথেই রাস্তার ধুলোবালি প্রবল বাতাসে উড়তে শুরু করে। আশেপাশের ১০ থেকে ১২টি দোকান ও ৫ থেকে ৬ টি বাসাবাড়িতে প্রবেশ করে ধুলাবালি। প্রচন্ড গরমেও বাড়ির জানালা বন্ধ করে রাখতে বাধ্য হন বসবাসকারীরা। এসকল বাড়ির ভাড়াটিয়ারাও থাকতে চান না বেশীদিন। আশেপাশের দোকানিরা মুখে মাস্ক পরে বেচাকেনা করেন। ধুলোবালির কারনে ক্রেতা হারাচ্ছেন ফলে আর্থিক লোকসানের সম্মুখীন হচ্ছেন তারা। এছাড়া ধুলাবালি জনিত কারনে এলার্জি জনিত ঠান্ডা-কাশি ও অ্যাজমাতে আক্রান্ত হচ্ছেন স্থানীয়রা।

ভুক্তভোগী গৃহিণী সুমাইয়া জানান, বাসার ভেতর ধুলাবালিতে ভরে থাকে, প্রতি ঘণ্টায় রুম পরিস্কার করতে হয়। বিছানা কাপড় ময়লা হয়ে যায়। দরজা জানালা লাগানোর পরেও কাপড় দিয়ে রাখি যাতে বালি না আসে, কিন্তু তাতেও খুব একটা কাজ হয় না।

স্থানীয় এক ব্যবসায়ী নিজের নাম প্রকাশ না করার শর্তে বলেন, অ্যাডভান্সের মালিককে কয়েকবার জানানো হইছে। চিঠিও দিসি এলাকাবাসী মিলে। কিন্তু কোন কাজ হয় নাই। এই ফ্যানের কারনে সমস্যা ৫০ থেকে ৬০ জন বাসিন্দার কষ্ট হইতাছে। মিল মালিক তো এসিতে থাকে, উনাগো গায়ে তো আর ধুলাবালি লাগেনা। টাকার গরমে চলেন উনারা।

অ্যাডভান্স ওয়ার্ল্ড লিমিটেডেরএর চেয়ারম্যান আনোয়ার হোসেন নিউজ নারায়ণগঞ্জকে বলেন, এ ব্যাপারে কোন ভুক্তভোগী বা এলাকাবাসীর কেউ অভিযোগ করেনি। এই সমস্যা খুবই সামান্য একটি ব্যাপার যার সমস্যা হচ্ছে সে আমার কাছে এসে জানাক, আমি এক মুহূর্তেই এর সমাধানের ব্যবস্থা করতে পারবো।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

ফিচার -এর সর্বশেষ