১০ আশ্বিন ১৪২৫, মঙ্গলবার ২৫ সেপ্টেম্বর ২০১৮ , ৯:৫৩ অপরাহ্ণ

বিদায় নিতে দুই হাতে অশ্রু লুকালেন এসপি মঈনুল


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:২৭ পিএম, ১৬ আগস্ট ২০১৮ বৃহস্পতিবার


বিদায় নিতে দুই হাতে অশ্রু লুকালেন এসপি মঈনুল

নারায়ণগঞ্জে এসেছিলেন দুই বছর আগে। আর দুই বছরে অনেক কাজে সফল হয়েছে। পেয়েছেন পুরস্কার ও তিরস্কার সবই। তারপরও দায়িত্ব পালন করে চলেছেন। এতে এমপি থেকে শুরু করে সাধারণ মানুষ সকালের কাছেই যেমন তিনি প্রিয় হয়ে উঠেন। আবার জেলার প্রতিও তাঁর ভালোবাসার মায়া জন্মে যায়। তাই হয়তো বিদায় নিতে গিয়ে দুই হাতে অশ্রু লুকিয়েছেন তিনি। যার সম্পর্কে এসব কিছু বলা হচ্ছে তিনি হলেন নারায়ণগঞ্জ পুলিশ সুপার মঈনুল হক।

১৬ আগস্ট বৃহস্পতিবার সকাল থেকেই ছিল রোদের প্রখর তাপ ও প্রচন্ড গরম। এর মধ্যে নারায়ণগঞ্জের স্বর্ণ ব্যবসায়ী প্রবীর ঘোষ ও তাঁর বন্ধু স্বপন সাহা হত্যার রহস্য উদঘাটনের কারণে শহরের কালীরবাজার স্বর্ণ শিল্পী সমিতির উদ্যোগে সংবর্ধনার আয়োজন করা হয়। তবে সংবর্ধনা অনুষ্ঠানটি এসপি মঈনুল হকের জন্য ছিল বিদায় সংবর্ধনার মতই।

খোঁজ নিয়ে জানা গেছে, ২০১৬ সালের ৪ আগস্ট সকালে নারায়ণগঞ্জ জেলা এসপি হিসেবে যোগদান করেন মঈনুল হক। ফলে ২০১৮ সালের ৪ আগস্ট দুই বছর পূর্ণ হয়। এর আগে ১ আগস্ট স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের প্রজ্ঞাপনের মাধ্যমে নারায়ণগঞ্জ ও যশোরের পুলিশ সুপারসহ ১১ জন পুলিশ সুপার পদে রদবদল করা হয়। ফলে নারায়ণগঞ্জ পুলিশ সুপার মঈনুল হক যাচ্ছেন যশোরের পুলিশ সুপার হিসেবে। 

সঞ্চালক মাইকে ঘোষণা দিচ্ছিলেন এসপি মঈনুলক হকের নেতৃত্বে জঙ্গী দমন, রূপগঞ্জে অস্ত্র ভান্ডার উদ্ধার, জোড়া খুনের রহস্য দ্রুত উদঘাটন সহ একের পর এক সফল অভিযানের বর্ণনা। তখনও মুখ গম্ভীর করেই বসে ছিলেন এসপি মঈনুল হক। এর মধ্যে সঞ্চালক এসপি মঈনুল হকের উত্তর উত্তর সাফল্য কামনা করে জানান তিনি নারায়ণগঞ্জ ছেড়ে চলে যাচ্ছেন যশোর জেলায়। তারপরই এসপিকে আহবান জানানো হয় বক্তব্য রাখার জন্য।

এসপি মঈনুল হকও বক্তব্য শুরু করে বিদায় নেওয়ার মধ্যে দিয়ে। বিগত দুই বছরের আইনশৃঙ্খলা অতীতের যেকোন সময়ে চেয়ে ভালো ছিল দাবি করেন তিনি। একই সঙ্গে এক কাজ করতে গিয়ে কাউকে কষ্ট দিয়ে থাকলেও ক্ষমা চান। একই সঙ্গে বলেন নারায়ণগঞ্জ ও এখানকার মানুষকে ভালোবাসার কথাও। এরপর প্রেক্ষিতে সৃষ্টিকর্তা কৃতজ্ঞতাও প্রকাশ করেন তিনি। আর তখনই জানান, সব কিছু ঠিক থাকলে আগামী ১৯ আগস্ট নারায়ণগঞ্জ থেকে যশোরের উদ্দেশ্যে চলে যাবেন তিনি।

এ দুই বছরে পুলিশের ব্যর্থতার দায়ভার নিজের মাথায় নিয়ে মঈনুল হক বলেন, ব্যর্থতার জন্য আমাকে ক্ষমা করবেন। এসব কিছুর দায় আমার। আমার জন্য দোয়া করবেন। সবাই ভালো থাকবেন। নারায়ণগঞ্জ আমার প্রাণের নারায়ণগঞ্জ। কথাগুলো বলতে গিয়ে কণ্ঠভার হয়ে আসে তাঁর। আরো বক্তব্য দেওয়ার ইচ্ছা থাকলেও যেন সব কথা শেষ হয়ে যাচ্ছে। তাই সবাইক ধন্যবাদ দিয়ে দ্রুত মঞ্চে বসে বলেন। সঙ্গে সঙ্গে দুই হাত দিয়ে চোখ মুছেন। পরে টিসু পেপার দিয়ে দুই চোখ মুছেন।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

ফিচার -এর সর্বশেষ