১ অগ্রাহায়ণ ১৪২৫, শুক্রবার ১৬ নভেম্বর ২০১৮ , ৫:৫৪ পূর্বাহ্ণ

rabbhaban

নগরজুড়ে মৌসুমী রিকশা চালক বৃদ্ধি, বাড়ছে যানজট


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:৩৩ পিএম, ১৭ আগস্ট ২০১৮ শুক্রবার


নগরজুড়ে মৌসুমী রিকশা চালক বৃদ্ধি, বাড়ছে যানজট

আসন্ন ঈদকে কেন্দ্র করে নগরজুড়ে ফের মৌসুমী রিকশা চালকের হিড়িক পড়েছে। প্রতিনিয়ত বেড়েই চলেছে এসব রিকশা চালকের সংখ্যা। অতিরিক্ত রিকশার চাপে জায়গায় জায়গায় তৈরী হচ্ছে জটলা ফলে শহরে আবারো বাধছে দীর্ঘ যানজট। এতে নতুন করে আবারো ভোগান্তিতে পড়তে হচ্ছে সাধারণ মানুষকে।

খোঁজ নিয়ে জানা যায়, ঈদ আসলেই রিকশার গ্যারেজগুলোতে বেড়ে যায় রিকশা চালকের সংখ্যা। প্রতিদিন নতুন নতুন রিকশা চালক এসে ভিড় জমায় গ্যারেজগুলোতে। বছরের অন্যান্য সময়ে গ্যারেজ মহাজনরা অর্ধেক রিকশা ভাড়া দিতেই হিমশিম খেতে হয়। আর এখন ঈদের সময় ভাড়া বাড়িয়েও রিকশা ভাড়া দিয়ে দম ফেলতে পরেন না মহাজনরা। সেই সাথে অবৈধ নম্বর প্লেটবিহীন রিকশার সংখ্যাও কম নয়। কর্তৃপক্ষের নজর ফাঁকি দিয়ে বৈধ রিকশার সাথে মিশে প্রতিনিয়ত সড়ক দাপিয়ে বেড়াচ্ছে শহরজুড়ে।

হঠাৎ রিকশা চালক বেড়ে যাওয়া প্রসঙ্গে গ্যারেজ মালিক মো. সেলিম বলেন, ঈদের দশ দিন, এক সপ্তাহ আগে থেকে গ্যারেজে নতুন ড্রাইভার আসে। আমার গ্যারেজে এখন ৫৯টা রিকশা আছে। অন্য সময়ে ২০টা রিকশা ভাড়া হয় না। গ্যারেজে রিকশা পরে থাকতে থাকতে নষ্ট হয়। আর ঈদের সিজন আসলেই ড্রাইভারের অভাব থাকে না। এখন ৫৯টা রিকশাই ভাড়াতে সড়কে চলাচল করছে। অনেক ড্রাইভার এসে রিকশা চালাচ্ছে। তাই এখন আর কোন রিকশা খালি নাই।

রিকশার গ্যারেজ মিস্ত্রী বলেন, অনেক দিন ধরে এই পেশায় আছি। সব সময় দেখি ঈদ আসলে ড্রাইভার বেড়ে যায়। ঈদে একটু বাড়তি আয়ের জন্য গ্রাম থেকে তারা আসে। চাঁদরাত পর্যন্ত রিকশা চালিয়ে আবার গ্রামে চলে যায়। ঈদ গেলে আর ড্রাইভারদের পাওয়া যায় না। আবার অনেক অটো রিকশা ড্রাইভার এই সময় অটো রিকশা বাদ দিয়া রিকশা চাপলায়। অটো রিকশা আসার আগে পায়ে চালানো রিকশা ভালই চরত। কিন্তু এখন আর আগেরমত চলে না। শহরে অটো রিকশা ঢুকতে দেয় না তাই ঈদে পায়ে চলা রিকশা কদর বাড়ে। ভাড়া বাড়ায়া দিলেও নিয়া যায়।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

ফিচার -এর সর্বশেষ