৬ অগ্রাহায়ণ ১৪২৫, মঙ্গলবার ২০ নভেম্বর ২০১৮ , ৬:৩৩ অপরাহ্ণ

rabbhaban

কোতোয়ালেরবাগের সড়কের বেহাল দশায় দুর্ভোগ


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:৪১ পিএম, ৪ অক্টোবর ২০১৮ বৃহস্পতিবার


কোতোয়ালেরবাগের সড়কের বেহাল দশায় দুর্ভোগ

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লা থানার কোতালেরবাগের কাস্টমের মোড়ের রাস্তা নিয়ে বিপাকে আছেন এলাকাবাসী। খারাপ রাস্তার ফলে প্রতিনিয়ত নানা ধরনের দুর্ভোগ পোহাতে হচ্ছে স্থানীয়দের।

৪ অক্টোবর বৃহষ্পতিবার সকালে কাস্টমের মোড়ে সরেজমিনে দেখা যায়, ড্রেনের পানি ভাঙ্গা রাস্তায় জমে আছে। যার ফলে রাস্তার এক পাশ থেকে আরেক পাশে যেতে হলেও অনেকটা পথ ঘুরে তারপর যেতে হয়। আর জরুরি প্রয়োজনে সেই নোংরা পানি দিয়েই রাস্তা পারাপার করছে এলাকাবাসী। ড্রেনেজ ব্যবস্থা থাকলেও ড্রেনে ময়লা জমে থাকার ফলে সে পানে যাওয়ার কোনো যায়গা না পেয়ে রাস্তায় এসে পরে।

আরো জানা যায়, খারাপ রাস্তার ফলে দীর্ঘ ৬ মাস ধরে এ রাস্তা দিয়ে রিকশা বা অন্যান্য ছোট যানবাহন চলাচল করে না। তবে জরুরি প্রয়োজনে বড় গাড়ি চলাচল করে। এবং সেসব গাড়ি চলাচলের সময় ড্রেনের নোংরা, দুর্গন্ধযুক্ত পানি রাস্তার পাশের দোকান ও পথচারিদের গায়ে ছিটকে যায়।

নাম প্রকাশে অনিচ্ছুক এক বাসিন্দা নিউজ নারায়ণগঞ্জ বলেন, ‘আশেপাশে ৪ থেকে ৫টা স্কুল রয়েছে। সেসব স্কুলের বাচ্চারা এই রাস্তা দিয়ে যাওয়া আসা করে। অনেক সময় দুর্ঘটনাবসত তারা এই পানিতে পরে যায়। বিশেষ করে সেসব স্কুল, গার্মেন্ট যখন ছুটি হয় তখন এ রাস্তা দিয়ে হাঁটা যায় না। প্রতিদিনই সেসকল সময় ২/১ জন তো পরছেই এই পানিতে। এখানে ড্রেন আছে। কিন্তু থাকলে কি হবে? সে ড্রেন দিয়ে তো পানি যায় না। ড্রেন পরিষ্কারই তো করেনা।’

কাস্টমার মোরের একটি দোকানের মালিক এস এম নিয়ামুল হাসান নিউজ নারায়ণগঞ্জকে বলেন, ‘এক বছর ধরে এই রাস্তা এমন দেখছি, অথচ কেও কিছু করেনা। গত বছর শেষবার মেম্বার ড্রেন পরিষ্কার করেছে। এমনকি শেষবার ড্রেন পরিষ্কারের সময় যে ড্রেন ভাঙছে তা এখনো ঠিক করে নাই। সেকারণে আরো বেশি সমস্যা হচ্ছে। এর পরে ড্রেনের কথা বললে বলে যে বরাদ্দ নাই। আমরা নিজেই ৩ বার পরিষ্কার করছি। মেম্বাররে রাস্তা ঠিক করার কথা বললে বলে যে এটা আমার দায়িত্ব না। খালি শুনতেসি রাস্তার কাজ শুরু হইসে। কিন্তু কোথায় শুরু হইসে, কতদিন লাগবো, এই মোড়ের কাজ আদোও হইব কিনা তা জানি না।’

এ বিষয়ে মেম্বারের সাথে কথা বলতে তার সাথে যোগাযোগ করার জন্য তার বাসায় যাওয়া হয়েছে। কিন্তু তাকে বাড়িতে পাওয়া যায়নি। এবং বাড়িতে থাকা সদস্যদের কাছে তার কোনো ফোন নাম্বার নেই বলে তারা জানান।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

ফিচার -এর সর্বশেষ