নানা সমস্যায় কলাগাছিয়ার ৩নং ওয়ার্ড

বন্দর করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৭:০৯ পিএম, ২৩ অক্টোবর ২০১৮ মঙ্গলবার

নানা সমস্যায় কলাগাছিয়ার ৩নং ওয়ার্ড

বন্দর উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদের মধ্যে কলাগাছিয়া ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ডটি একটি গুরুত্বপূর্ন ওয়ার্ড। এটি এক সময় কলাগাছিয়া ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ডে অন্তর্ভুক্ত ছিল। কলাগাছিয়া ইউনিয়ন পরিষদের সাবেক ২নং ওয়ার্ডটি বিলুপ্ত করে উত্তর ঘারমোড়া, মধ্য ঘারমোড়া, দক্ষিন ঘারমোড়া, চরঘারমোড়া, সেনপাড়া, সরদারবাড়ী, কাজীবাড়ী নিয়ে এই ৩নং ওয়ার্ডটি গঠন করা হয়। কলাগাছিয়া ইউনিয়ন পরিষদের ৯টি ওয়ার্ডে মধ্যে এ ওয়ার্ডটি অন্যতম। এ ওয়ার্ডের মোট জনসংখ্যা হল প্রায় ২০ হাজার। এ মধ্যো ভোটার সংখ্যা হল ৬ হাজার।

এ ওয়ার্ডেই অবস্থিত হাজী আবু তালেব মিয়ার রাইস মিল, হাজী গিয়াস উদ্দিন মিয়ার রাইছ মিল, ঘারমোড়া ওয়েল ফেয়ার এসোসিয়েশন, ২টি প্রাথমিক বিদ্যালয়, ৭টি জামে মসজিদ, একটি কবরস্থানসহ ছোট বড় নানা ব্যবসায় প্রতিষ্ঠান রয়েছে।

২০১৬ সালে কলাগাছিয়া ইউনিয়ন পরিষদের সদ্য নির্বাচনে জাতীয় পার্টির মনোনিত প্রার্থী হাজী দেলোয়ার হোসেন প্রধান বিপুল ভোটের মাধ্যমে আওয়ামীলীগের প্রার্থী হাজী জাহাঙ্গীরকে পরাজিত করে দুই দুইবার চেয়ারম্যান নির্বাচিত হয়। এ ছাড়াও এ ওয়ার্ডে বিএনপি সর্মর্থিত মেম্বার প্রার্থী হাবিবুর রহমান হাবিব বিপুল ভোটে পেয়ে মেম্বার নির্বাচিত হয়েছে।

বিভিন্ন সমস্যা

এ ওয়ার্ডের নানা বিধি সমস্যার মধ্যে পরিবেশ দূষণকে অন্যতম সমস্যা হিসেবে চিহিৃত করেছে এ ওয়ার্ডের সাধারণ জনগণ। তারা জানিয়েছে আবু তালেব মিয়ার রাইছ মিলের নির্গত কালো ধোঁয়ার কারণে এ ওয়ার্ডের পরিবেশ মারাত্মকভাবে দূষণ হচ্ছে। যানজটের সমস্য না থাকলেও এ ওয়ার্ডের প্রধান রাস্তা নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। এ ওয়ার্ডে মাদক ব্যবসা ও তার ব্যবহার আশংকাজনকভাবে বৃদ্ধি পেয়েছে। এ ওয়ার্ডের বিভিন্ন পাড়া মহল্লায় পয়নিস্কাশনের ব্যবস্থা না থাকার কারণে জলাবদ্ধতা বছরের পর বছর লেগেই আছে বলে স্থানীয়রা এ কথা জানিয়েছে।

তারা আরো জানিয়েছেন, সিটি করর্পোরেশনের খালটি খনন সহ ও বিভিন্ন পাড়া মহল্লায় পর্যাপ্ত পরিমানে ড্রেনেজ ব্যবস্থা থাকলে এ ওয়ার্ডে থেকে জলাবদ্ধতা দূর করা সম্ভব। তবে এ ওয়ার্ডে বিশুদ্ধ পানি সংকটসহ রয়েছে তীব্র গ্যাস সংকট।

এ ব্যাপারে কলাগাছিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেলোয়ার হোসেন প্রধান জানান, আমি চেয়ারম্যান নির্বাচিত হয়ে কলাগাছিয়া সার্বিক উন্নয়নের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছি। কলাগাছিয়া ইউনিয়ন পরিষদের ৯টি ওয়ার্ডের মধ্যে ৩নং ওয়ার্ডে উন্নয়ন মূলক কাজে হয়েছে অনেক বেশী। ২/১টি রাস্তার কাজ বাবি রয়েছে। আশা করি সঠিক সময়ের মধ্যে বাকি কাজ গুলো সম্পর্ন করা হবে।

৩নং ওয়ার্ড মেম্বার হাবিবুর রহমান হাবিব জানান, আমার ওয়ার্ডে একটি নতুন স্কুল নির্মান হয়েছে। রাস্তা ঘাটের কোন অসুবিধা নেই। তবে এ ওয়ার্ডে গ্যাসের সমস্যা রয়েছে। এ ওয়ার্ডের মাদক ব্যবসা বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি আর জানিয়েছে, আমার ওয়ার্ড মাদক ব্যবসায়ী সংখ্যা অনেক বেশী। এ ওয়ার্ডকে মাদক মুক্ত করার জন্য জেলা পুলিশ সুপার ও বন্দর থানার অফিসার ইনচার্জ এর হস্তক্ষেপ কামনা করেছি।


বিভাগ : ফিচার


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও