১৮ বিষধর সাপ উদ্ধার

সোনারগাঁ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৫:০১ পিএম, ২৫ অক্টোবর ২০১৮ বৃহস্পতিবার



১৮ বিষধর সাপ উদ্ধার

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের বারদী ইউনিয়নের নুনেরটেক এলাকার বারেক মিয়ার বসতবাড়ি থেকে ১৮টি বিষধর গোখরা (খইয়া পানশ) সাপ উদ্ধার করা হয়েছে। ২৫ অক্টোবর বৃহস্পতিবার সকালে ফজলু ও মোস্তফা নামের সাপুড়ে বসতবাড়ির বিভিন্ন ঘর থেকে এ বিষধর সাপগুলো উদ্ধার করে।

এলাকাবাসী জানান, বারদী ইউনিয়নের নুনেরটেক টেকপাড়া গ্রামের বারেক মিয়ার বসত বাড়িতে দীর্ঘদিন ধরে সাপের আনাগোনা লক্ষ্য করেন। বাড়ির মালিক বারেক মিয়া গতকাল বৃহস্পতিবার সকালে রূপগঞ্জ উপজেলা থেকে ফজলু ও মোস্তফা নামের দুইজন সাপুড়ে বাড়িতে নিয়ে আসে। সাপুড়ে বসতঘর বাড়ির তিনটি ঘর থেকে মাটি খুড়ে দুই ঘন্টা চেষ্টার পর একটি বড় গোখরা (খইয়া পানশ) ও সাথে আরো সতেরটি বাচ্চা সাপ উদ্ধার করেন। এ খবর ছড়িয়ে পড়লে এলাকার শত শত উৎসুক জনতা বারেকের বাড়িতে জড়ো হন।

বাড়ির মালিক বারেক মিয়া জানান, দীর্ঘদিন ধরে তার বাড়িতে সাপের উপস্থিতি টের পান। এতে সাপের ভয়ে বাড়ির লোকজন ঘরে প্রবেশ করছিল না। তাই সাপুড়ে ডেকে নিয়ে আসি সাপগুলো উদ্ধার করা হয়। এতে আমি ও আমার পরিবার স্বস্তিতে আছি।

সাপুড়ে ফজলু জানান, সাপ দেখে ভয় পাওয়ার কোন কারণ নাই। সাহস করে ধরে ফেললেই চলে। সাপ ধরতে কোন মন্ত্র বা কোন কিছু করা লাগে না। এসব সাপ মুলত বাচ্ছা দেওয়ার জন্য লোকলয়ে আসে। অহেতুক কোন মানুষ দংশন করে না।


বিভাগ : ফিচার


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও