১ অগ্রাহায়ণ ১৪২৫, বৃহস্পতিবার ১৫ নভেম্বর ২০১৮ , ৩:০৩ অপরাহ্ণ

UMo

টাকা ছাড়া ফাইল নড়ে না সাতগ্রাম ভূমি অফিসে, ডিসিকে নালিশ


আড়াইহাজার করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৬:২৮ পিএম, ৪ নভেম্বর ২০১৮ রবিবার


টাকা ছাড়া ফাইল নড়ে না সাতগ্রাম ভূমি অফিসে, ডিসিকে নালিশ

টাকা ছাড়া ফাইল নড়ে না সাতগ্রাম ইউনিয়ন ভূমি অফিসে। নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার উপজেলার সাতগ্রাম ইউনিয়ন ভূমি অফিসে গ্রাহক ভোগান্তি চরম আকার ধারণ করেছে। ভূমি সেবা সংক্রান্ত বিষয়ে সরকারী নির্ধারিত ফি নির্ধারন থাকা সত্বেও এই ভূমি অফিসের পিয়ন থেকে শুরু করে বড়কর্তাও যেনো ঘুষ বাণিজ্যে মুখর।

ঘুষ দিয়ে মাসের পর মাস সেবাপ্রার্থীরা তাদের ফাইল নড়াতে পারছেনা। বিক্ষুব্দ এলাকাবাসী ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা ইব্রাহীম খলিলের অপসারনের দাবীতে অবস্থান ধর্মঘট ও বিক্ষোভ সমাবেশ করেছে। তাতেও কাজ না হওয়ায় ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা ইব্রাহীম খলিলুল্লাহ ও সহকারী ভূমি কর্মকর্তা আনোয়ার হোসেনের বিরুদ্ধে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কাছে অভিযোগ দায়ের করেছে। ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা ইব্রাহীম খলিল ও সহকারী ভূমি কর্মকর্তা আনোয়ার হোসেন তাদের বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেছেন।

ভুক্তভোগীরা আরো অভিযোগ করেন, ইব্রাহীম খলিলের ঘুষ বাণিজ্য অনিয়ম দুর্নীতি ও নিজের নিয়োজিত দালাল-কর্মচারী সিন্ডিকেটের উৎপাতে সাধারণ মানুষ অতিষ্ঠ হয়ে পড়েছেন। গোটা ভূমি অফিস হয়ে উঠেছে অনিয়ম-দুর্নীতির আখড়া। এক্ষেত্রে ভয়ভীতিরও বালাই নেই।

ইচ্ছামতো অফিসে আসা-যাওয়া করেন তিনি
নিজের ইচ্ছামাফিক অফিসে-যাওয়া করেন সাতগ্রাম ইউনিয়ন ভূমি অফিসের ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা ইব্রাহীম খলিল, এমন অভিযোগ করেন স্থানীয় ইউনিয়ন ইউপি চেয়ারম্যান অদুদ মাহমুদের। তিনি বলেন, ‘তিনি মন মত অফিস করেন। একদিন এলে আরেকদিন আসেন না। প্রায় সময়েই দুপুর ২টার দিকে এসে ঘন্টাখানেক অফিস করে চলে যান। এ সময় কোনো পিয়নও অফিসে থাকেন না।

স্থানীয় চায়ের দোকানি লিটন ও জাফর খান আমির হোসেন বলেন, ‘নায়েব সাহেব প্রকাশ্যেই বলেন টাকা খরচ কইরা এইখানে আইছি। এমনে টাকা কামাই না করলে তো অইবো না। উপরেও তো কমিশন দিতে অয়।’

টাকা ছাড়া কোন কাজ না করার অভিযোগ অস্বীকার করেছেন সাতগ্রাম ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা ইব্রাহীম খলিল। তিনি বলেন, ‘আমার কাছ থেকে যারা ভুয়া কোন কাজ করতে না পারে তারাই আমার নামে এসব অপপ্রচার চালায়। অবৈধ কোনো কাজ আমার দ্বারা কখনো হয়নি। আমি কোন দুর্নীতি করি না। তিনি সরকারী নিয়ম মেনে নির্ধারিত সময়ে অফিসে আগমন প্রস্থান করে থাকেন বলে দাবী করেন।

এসিল্যান্ডের বক্তব্য
স্থানীয় ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা ইব্রাহীম খলিরের বেপরোয়া অনিয়ম ও দুর্নীতির বিষয়ে প্রথমবারের মতোই একটি অভিযোগ পেয়েছেন বলে দাবি করেন উপজেলা সহকারী কর্মকর্তা (ভূমি) মোঃ রেজওয়ান উল ইসলাম।

rabbhaban

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

ফিচার -এর সর্বশেষ