সেন্ট্রাল ঘাটে মাঝিদের নৈরাজ্য প্রতিবাদে যাত্রীদের মারধর (ভিডিও)

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:২৫ পিএম, ১২ এপ্রিল ২০১৯ শুক্রবার

সেন্ট্রাল ঘাটে মাঝিদের নৈরাজ্য প্রতিবাদে যাত্রীদের মারধর (ভিডিও)

নারায়ণগঞ্জ সেন্ট্রাল ঘাটের নৌকার মাঝিদের স্বেচ্ছাচারিতা ও অনিয়মের কাছে যাত্রীরা অনেকটা জিম্মি হয়ে পড়েছে। যে কারণে নদী পারাপার হতে গিয়ে যাত্রীদের চরম বিড়ম্বনার শিকার হতে হচ্ছে। তবে এসব স্বেচ্ছাচারিতা ও অনিয়মের বিরুদ্ধে প্রতিবাদ করতে গেলেই নৌকার মাঝিদের কাছে লাঞ্ছিত হতে হয় যাত্রীদের।

৩ টাকার ভাড়া ৫ টাকা করে যাত্রীদের পকেট কাটছে। ১০-১২ জনের পরিবর্তে ১৮-২০ জন করে ঝুঁকি নিয়ে যাত্রী পারাপার করছে। এর ফলে যাত্রীদের জন্য নৌকা যাতায়াত রীতিমত দুর্ভোগের কারণে পরিণত হয়েছে। এতে করে যাত্রীরা ক্রমশ ফুঁসে উঠছে।

এসব নৈরাজ্যের প্রতিবাদ করতে গিয়ে যাত্রীদের প্রায় সময় লাঞ্ছিত ও মারধরের শিকার হতে দেখা যায়। এদিকে নৌকার মাঝিদের এই নৈরাজ্যের ফলে ১১ এপ্রিল দুপুরে নৌকার এক মাঝির হাতে যাত্রীদের লাঞ্ছিত হতে দেখা গেছে। এক পর্যায়ে পরিস্থিতি আরো উত্তপ্ত হয়ে উঠে।

স্থানীয় সূত্র বলছে, অতিরিক্তি ভাড়া আদায় করে যাত্রীদের পকেট কাটছে মাঝিরা। তার উপরে ১০-১২ জনের পরিবর্তে ১৮-২০ জন করে যাত্রী তুলে বেশি টাকা আদায়ের জন্য অধিক সময় বিলম্ব করে থাকে মাঝিরা। এ নিয়ে প্রতিনিয়ত মাঝিদের সাথে যাত্রীদের বাকবিত-ার চিত্র দেখা যায়। অনেক সময় এসব ঘটনা হাতাহাতির পর্যায়ে চলে যায়।

জানা গেছে, সেন্ট্রাল ঘাটে নৌকায় জন প্রতি ৩ টাকার পরিবর্তে ৫ টাকা করে ভাড়া আদায় করছে মাঝিরা। অন্যদিকে রাত হতেই ধীরে ধীরে ট্রলার সার্ভিস বন্ধ হয়ে যায়। রাত ১০ টার পর নৌকা চালক (মাঝিরা) প্রত্যেক নৌকায় ১০ জনের পরিবর্তে ১৮-২০ জন যাত্রী নিয়ে ঝুকিপূর্ণ অবস্থায় নদী পারাপার হচ্ছে।


বিভাগ : ফিচার


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও