নারায়ণগঞ্জে মিনি কক্সবাজারে হাজারো মানুষের ঢল

মাসুম বিল্লাহ || নিউজ নারায়ণগঞ্জ ০৫:০৪ পিএম, ১৫ এপ্রিল ২০১৯ সোমবার

নারায়ণগঞ্জে মিনি কক্সবাজারে হাজারো মানুষের ঢল

উৎসব-আনন্দ ও উচ্ছাসের সকলে যেন গিয়ে মিশেছিল একটি মোহনায়। সেই মোহনার নাম আড়াইহাজারের বিশনন্দি ফেরিঘাট। যে ফেরীঘাটটি বর্তমানে মিনি কক্সবাজার হিসেবে পরিচিত।

মেঘনা নদীর বিশাল জলরাশি, মাতাল হাওয়া। মাথার উপর প্রখর সূর্যতাপ। কিছুই রুখতে পারেনি দর্শনার্থীদের বাধভাঙ্গা জোয়ারকে। দলে দলে শিশু কিশোর, তরুণ-তরুনী, যুবক-যুবতী, প্রেমিক-প্রেমিকা ও কপোত-কপোতিরা পহেলা বৈশাখ হাজির হয়েছিল বিশনন্দি ফেরিঘাটের মেঘনা নদীর তীরে।

মেঘনা নদীর তীরেই বালুভরাট করা প্রস্তাবিত কৃষি ইন্সটিটিউট এর বিশাল বালুকাপ্রান্তরে বসেছিল এক মিলন মেলা। আড়াইহাজার উপজেলার বিভিন্ন প্রান্ত থেকে মিনি ট্রাক যোগে ডিজিটাল সাউন্ড সিস্টেম নিয়ে তরুণদের দল বালুময় প্রান্তরে নাচগানে মেতে উঠে। কেউ নদীর তীরে সেলফি তোলায় ব্যস্ত ছিল। কেউবা নৌকাযোগে মেঘনা বক্ষে পাড়ি জমায়। কেউবা মেঘনার ওপারে বাঞ্ছারামপুর উপজেলায় গিয়েও আনন্দ উৎসবে যোগ দেয়। ফেরিঘাট ছিল লোকে লোকারণ্য।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, নসিমন, ভটভটি, সিএনজি, মিনিট্রাক, মোটর সাইকেল ও প্রাইভেটকারযোগে তরুণ-তরুণীর দল বিশনন্দি ফেরিঘাটে হাজির হয়। সকাল থেকেই প্রখর রৌদ্রতাপ উপেক্ষা করে এখানে উচ্ছল তারুন্যের ঢল নামে। নতুন জামাকাপড় পরিহিত তরুণ-তরুণীর দল বৈশাখী গান গেয়ে আনন্দ উপভোগ করে। মুখে গাইতে না পারলেও অনেকে সাউন্ড সিস্টেমে হাইভলিয়মে বাজাতে থাকে। বাঙালীর হাজার বছরের সাংস্কৃতিক ঐতিহ্যের ঢেউ ঢাকার রমনা বটমূলকে ছাড়িয়ে এখানে আড়াইহাজার উপজেলার মেঘনা নদীর তীরের মানুষগুলোর মধ্যে দোলা দিয়েছে। এই আনন্দের ঢেউ গিয়ে মিশেছে মেঘনা নদীবক্ষে। উচ্ছল প্রাণের ঢেউ কে রুখিতে পারে। কবির এমন পংতিমালাই মূর্ত হয়ে উঠেছিল বিশনন্দিতে।

স্থানীয় কয়েকজন তরুণের সাথে আলাপকালে তাঁরা জানান, পহেলা বৈশাখের অনেক আগে থেকেই আমাদের প্রস্তুতি ছিল। আমরা মেঘনা নদীর তীরের এই বালুময় প্রান্তরে পান্তা-ইলিশের আয়োজন করেছিলাম। আমাদের আয়োজন ছিল অল্প। আমরা এত সারা পাব ভাবতেও পারিনি। দেখুন সেই নরসিংদী, রূপগঞ্জ, ভূলতা, মাধবদীসহ আরো দূরবর্তী এলাকা থেকে তরুণদের দল এসে জড়ো হয়েছে মেঘনা তীরে।’


বিভাগ : ফিচার


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও