জঙ্গি নেতা স্টাইলে ছবি নিয়ে তোলপাড়

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:১১ পিএম, ২৭ এপ্রিল ২০১৯ শনিবার

জঙ্গি নেতা স্টাইলে ছবি নিয়ে তোলপাড়

নারায়ণগঞ্জ মহানগরের সিদ্ধিরগঞ্জের পাঠানটুলীতে জৈনপুরী পীর এনায়েত উল্লাহ আব্বাসীর ছোট ভাই নেয়ামত উল্লাহ আব্বাসীর একটি ছবি নিয়ে বেশ তোলপাড় সৃষ্টি হয়েছে। ছবিতে জঙ্গি নেতাদের স্টাইলে হাতে অস্ত্র আর পেছনে অস্ত্র রেখে ছবি তুলতে দেখা গেছে নেয়ামতউল্লাহকে।

২৫ এপ্রিল দিনগত রাত ১২টায় পাঠানটুরীতে একটি গার্মেন্টে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও লুটপাটের পরেই ওই ছবিটি আসে গণমাধ্যম কর্মীদের কাছে। এ ছবি সহ সংবাদ প্রকাশের পর বিষয়টি নিয়ে বেশ তোলপাড় সৃষ্টি হয়।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, প্রশাসন ও গোয়েন্দা সংস্থার লোকজন এ ছবির উৎস নিয়েও তদন্তে নামেন। খোঁজ নিয়ে গেছে, ওই ছবিটি নেয়ামতউল্লাহর বাসাতেই ছিল। বাসার কয়েকটি দেয়ালে ছবিটি বাধাই করা ছিল। কিন্তু ছবিটি কোন এলাকার সেটা জানা যায়নি।

স্থানীয়রা জানান, নেয়ামতউল্লাহ ছোট থেকেই বেশ আগ্রাসী মনোভাবের। সে এ ধরনের ছবি দেখিয়ে এলাকাতে প্রভাব বিস্তার করতো। বিভিন্ন উগ্রপন্থীদের সঙ্গে তার যোগাযোগ থাকতে পারে।

এদিকে বৃহস্পতিবার দিনগত গভীর রাতে সিদ্ধিরগঞ্জ থানায় নেয়ামত উল্লাহ আব্বাসীসহ ১১ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত দেড় শ’ জনের বিরুদ্ধে এইচ এন এপারেলস লিমিটেড নামের গার্মেন্টের কর্মকর্তা মো. মহিউদ্দিন বাদি হয়ে একটি মামলা দায়ের করেছেন।

মামলার বিবরণীতে উল্লেখ করা হয়, বৃহস্পতিবার ২৫ এপ্রিল রাত ১২টার দিকে সিদ্ধিরগঞ্জের পাঠানটুলী এলাকায় জৈনপুরী পীর এনায়েত উল্লাহ আব্বাসীর ছোট ভাই নেয়ামত উল্লাহ আব্বাসীর নেতৃত্বে আমির উদ্দিন, মঞ্জুর রহমান, হাসানুর রহমান, ইমরান হোসেন, ফয়সাল, কাউসার, চঞ্চল, রাব্বি, শিবলু, রোমান সহ অজ্ঞাত ১৫০ জন দলবদ্ধভাবে লাঠি, লোহার রড, বল্লম, শাবল, হ্যামার নিয়ে এইচ এন এপারেলস লিমিটেডের টিনশেড বিল্ডিংয়ের প্রিন্ট ফ্যাক্টরীর দেয়াল ভেঙ্গে ভেতরে প্রবেশ করে কারখানার ১০ লাখ টাকা ক্ষতিসাধন ছাড়াও কারখানার অভ্যন্তরে থাকা প্রিন্টিং কেমিক্যাল, প্রিন্টিং মেশিন, কিউরিং মেশিন, কার্টুন রোল সহ ১০ লাখ টাকা মূল্যের সামগ্রী লুটে নিয়ে যায়। এসময় হামলাকারীরা ফ্যাক্টরী ছেড়ে না গেলে কর্মকর্তা কর্মচারীদের প্রাণনাশের হুমকী দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে এজাহারনামীয় আসামী আমির উদ্দিন, মঞ্জুর রহমান, হাসানুর রহমান, ইমরান হোসেনকে হাতেনাতে গ্রেফতার করে।

প্রত্যক্ষদর্শীরা জানান, জৈনপুরী পীর এনায়েত উল্লাহ আব্বাসীর ছোট ভাই নেয়ামত উল্লাহ আব্বাসীর নেতৃত্বে কারখানাটিতে হামলা চালানোর খবর পেয়ে পুলিশের একটি টিম ঘটনাস্থলে আসলে তাদের উপরেও চড়াও হয় আব্বাসীর লোকজন। পরে সিদ্ধিরগঞ্জ থানার ওসি শাহীন শাহ পারভেজের নেতৃত্বে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে এসে নেয়ামত উল্লাহ আব্বাসীর ৪ সহযোগীকেও গ্রেফতার করে।

সিদ্ধিরগঞ্জ থানার ওসি শাহীন শাহ পারভেজ মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করে জানান, বাকী আসামীদের গ্রেফতারে অভিযান চলছে। 

উল্লেখ্য চলতি বছরের ২২ ফেব্রুয়ারী দুপুরে নারায়ণগঞ্জ শহরের নবীগঞ্জ ফেরিঘাট এলাকায় দু’টি লঞ্চে নাশকতার উদ্দেশ্যে গোপন বৈঠক চলাকালে জৈনপুরী হুজুর এনায়েতউল্লাহ আব্বাসীর বড় ভাই সৈয়দ ইমদাদ উল্লাহ আব্বাসীসহ জামায়াত ও শিবিরের ১০ নেতাকর্মীকে গ্রেপ্তার করে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।


বিভাগ : ফিচার


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও