সাকির আওয়াজ চারদিকে খোঁজে মা

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৫:৪১ পিএম, ১৪ মে ২০১৯ মঙ্গলবার

সাকির আওয়াজ চারদিকে খোঁজে মা

হারানোর ব্যথা হয়তো মায়ের চেয়ে আরো কেউ বেশি বুঝবে না। তাও আবার বুকের ধন অমূল্যরতন হারানোর ব্যথা কিছুই সহ্য করার নয়। তাই প্রতিনিয়ত সন্তানের শব্দের আওয়াজ আজও মায়ের কানে লাগে। সেই শব্দেই খোঁজে বেরা এদিক সেদিক। থানা পুলিশ এমপি মন্ত্রী সকলের কাছে একটই দাবি ‘আমার সন্তানকে ফিরিয়ে দিন’।

১২ মে রোববার ছিল আন্তর্জাতিক ‘মা’ দিবস। এমন দিনটি কেটেছে সন্তান হারানোর বেদনার মধ্যে দিয়ে। আর সেইসব মায়েদের মধ্যে আলোচিত নারায়ণগঞ্জের ১৫ মাস ধরে নিখোঁজ সাদমান সাকির মা হাবিবা খানম লিপি।

সাদমান সাকির মা

শহরের দেওভোগ কাঠের দোতলা বড় জামে মসজিদ এলাকার সৈয়দ ওমর খালেদ এপনের ছেলে সাদমান সাকি। ২০১৭ সালের ১ ডিসেম্বর দুপুর দেড়টায় নিজ বাসার সামনে থেকে নিখোঁজ হয় দেড় বছরের শিশু সাকি। যা এখনও পর্যন্ত নিখোঁজ রয়েছে। নিখোঁজের ১৩ দিন পর নারায়ণগঞ্জ সদর মডেল থানায় সাদমান সাকির বাবা সৈয়দ ওমর খালেদ এপন একটি অপহরণ মামলা দায়ের করা হয়েছিল। এ ঘটনার চলতি বছরের ২৭ মার্চ সাকির বাবা এপন কাউন্সিলর নজমুল আরম সজল সহ ৬জনকে অভিযক্ত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য জেলা পুলিশ সুপারে কাছে আবেদন করেন। এছাড়াও ধারাবাহিক ভাবে মানববন্ধন সহ বিভিন্ন আন্দোলন কর্মসূচি চালিয়ে যাচ্ছেন।

সাকির মা হাবিবা আক্তার লিপি কান্না জড়িত কণ্ঠে বলেন, দেড় বছরের ফুটফুটে শিশু সাদমান সাকি ঠিকমতো কথা বলতে পারতো না। সবে মাত্রই মাকে ‘মা’ ডাকতে শুরু করে। এর মধ্যে অপরাধীদের হাতে অপহৃত হতে হলো তাকে। মা এখনও বিশ্বাস নিয়ে আছে সাকিকে ফের তার কোলে ফিরে আসবে।

মা হাবিবা খানম খালেদ লিপি কান্না ছাড়া কোন কথা বলতে পারেন না। তিনি ক্ষণে ক্ষণেই স্মৃতি হিসেবে রেখে যাওয়া সাদমান সাকির বিভিন্ন অঙ্গভঙ্গির কথা স্মরণ করেন আর কাঁদেন। কিছুক্ষণ পরপরই তার কানে ভেসে আসে অপহৃত হয়ে যাওয়া শিশুর আওয়াজ। এই মনে হয়, তার আদরের সন্তান ফিরে এসেছে।

কান্নজড়িত কন্ঠে লিপি বলেন, আমি আমার সন্তানকে ফিরে পেতে চাই। আর কিছু চাই না। সকলের কাছেই আমার শুধু একটাই চাওয়া, আমি আমার অবুঝ শিশুটিকে আমার কোলে ফিরে পেতে চাই। আমি আমার সন্তানের মা ডাকের অপেক্ষায় আছি। আমার সাকি আমাকে মা বলে ডেকে জড়িয়ে ধরবে।


বিভাগ : ফিচার


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও