রহমতউল্লাহ মুসলিম ইনস্টিটিউট শপিং কমপ্লেক্সের পার্কিংয়ে গোডাউন

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:১৩ পিএম, ২৭ মে ২০১৯ সোমবার

রহমতউল্লাহ মুসলিম ইনস্টিটিউট শপিং কমপ্লেক্সের পার্কিংয়ে গোডাউন

নারায়ণগঞ্জের শহরের দেওভোগে রহমত উল্লাহ মুসলিম ইনস্টিটিউট শপিং কমপ্লেক্সের ভবনের দুই পাশে পার্কিংয়ের জায়গায় টিনসেড ঘিরে ৩০টির অধিক গোডাউন নির্মাণ করা হয়েছে। গোডাউন ঘরগুলোতে পাইকারী জামা কাপড় ও নিষিদ্ধ পলিথিন ভর্তি রয়েছে। ফলে অগ্নিনির্বাপন না থাকায় ভয়াবহ দুর্ঘটনার আশংকা রয়েছে।

জানা গেছে, শহরের সাবেক ডায়মন্ড সিনেমা চত্বরে রয়েছে ১৯৪৩ সালের নির্মিত রহমত উল্লাহ মুসলিম ইনস্টিটিউট। এর অংশ হিসেবে পাশে রহমতউল্লাহ মুসলিম ইনস্টিটিউট শপিং কমপ্লেক্স নির্মাণ করা হয়। এখানে পাইকারী বড় ছোট জামা কাপড় বিক্রি করে যাচ্ছে মুন্সীগঞ্জের আড়িয়ল এলাকার ব্যবসায়ীরা।

সরেজমিনে দেখা যায়, এই মার্কেটের প্রধান ফটকের আন্ডারগ্রাউন্ডের দুই পাশে পার্কিংয়ের ব্যবস্থা রয়েছে। কিন্তু এক পাশে পুরো গলি জুড়ে রয়েছে টিন সেডের বহু দোকান। অপর পাশে দুই সাইডে টিনসেডে দোকান নির্মাণ করে গোডাউন ও মাঝে নামমাত্র গাড়ী পাকিংয়ে কিছু স্থান খালি রাখা হয়েছে। সেখানে কয়েকটি গাড়ীতে কাভার দেয়া ছিলো, যেন অনেক দিন ধরে এখানে গাড়ীটি রাখা হয়েছে। এর মধ্যে পার্কিংয়ে প্রধান দোকানঘরে নিষিদ্ধ পলিথিন প্রকাশ্যে বিক্রি করে যাচ্ছে।

সরেজমিনে দেখা যায়, ৩০টি অধিক দোকানঘরে প্রায় দোকানগুলোতে তালা মারা ও দোকানের সাইনবোর্ডে কোন নাম লেখা ছিলো না। এমনকি দোকানগুলোতে উপরের মার্কেটের বিভিন্ন কাপড়ের জামা ও নিষিদ্ধ পলিথিন মজুদ রাখা হয়েছে। নেই কোন অগ্নিনির্বাপনের কোন ব্যবস্থা। পার্কিংয়ে মোড়ে প্রকাশ্যে আগতরা ধূমপান করতে দেখা যাচ্ছে।

নিষিদ্ধ পলিথিন বিক্রেতাকে প্রকাশ্যে বিক্রি ব্যাপারে জানতে চাইলে, ওই (রহমত উল্লাহ মুসলিম ইনষ্টিটিউট) অফিসে যোগাযোগ করে, জানতে পারবেন। এর পর দ্রুত তিনি দোকান রেখে বাহিরে চলে যায়।

পাকিংয়ে গোডাউন নির্মাণ ও ভাড়া বিষয়ে জানা যায়, ৪বছর আগে মেহেদী নামে একজন ব্যক্তি ২৪ লাখ ৭০ হাজার টাকায় পার্কিংয়ের ভাড়া হিসেবে লীজ নেয়। সেই পর থেকে রহমত উল্লাহ মুসলিম ইনস্টিটিউট কথিত কর্মকর্তাদের খুশি রেখে এখানে টিনসেড দিয়ে দোকান নির্মাণ করে গোডাউন ভাড়া দিয়ে লীজের দশ ডবল টাকা হাতিয়ে নিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।


বিভাগ : ফিচার


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও