ছুটিবিহীন পুলিশের গভীর রাতেও ডিউটি, নেই ঈদের আমেজ

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:১৫ পিএম, ১ জুন ২০১৯ শনিবার

ছুটিবিহীন পুলিশের গভীর রাতেও ডিউটি, নেই ঈদের আমেজ

নানা সমালোচনার মধ্যেও পুলিশের সেবাকে অস্বীকার করার উপায় নেই। বাহিনীটির ২৪ ঘণ্টার সতর্ক চোখ আর চেষ্টাতেই স্বাভাবিক আর নিরাপদ জীবন সম্ভব। আর এ কারণে জন সাধারণের ঈদে আমেজ আসে না পুলিশের জীবনে।

পুলিশের কনস্টেবল হিসেবে কাজ করেন বাবুল। শহরের দুইনং রেলগেইট এলাকায় ট্রাফিক নিরাপত্তার দায়িত্ব তার সঙ্গে আরো দুইজন। যেন রাস্তায় কোন ধরনের যানজট সৃষ্টি না হয়। সাধারণ মানুষ যেন নির্ধিদ্বায় তাদের গন্তব্য স্থানে যেতে পারে তাই সে ও তার সহযোগিদের নিয়ে রাত ২টা থেকে ডিউটি শুরু করেছে। সকাল ৮ পর্যন্ত করবে তারা। এমন ভাবে ঈদ পর্যন্ত তাদের ডিউটি থাকবে।

বাবুল নিউজ নারায়ণগঞ্জকে বলেন, ‘পুলিশের চাকরি করি। আমাদের আবার ঈদ আছে নাকি? শহরের মানুষের নিরাপত্তা দেওয়াটাই আমাদের কাছে মুখ্য বিষয়। আর নিজের ও পরিবারের আনন্দটা গৌণ বিষয়। তখনই ভালো লাগে যখন আমাদের কাজে জনগণ সন্তুষ্ট হয়। তখনই নিজেকে স্বার্থক মনে হয়।’

পুলিশের একজন ঊধ্বর্তন কর্মকর্তা জানান, “পুলিশের চাকরি অনেকটাই ‘থ্যাংকলেস জবের’ মতো। এটা মেনেই আমরা কাজ করি। জনগণের প্রতি দায়বদ্ধতা না থাকলে এই পেশায় কাজ করা সম্ভব না। চাকরি জীবনের শুরুতে পারিবারিক পরিবেশের জন্য হয়ত মন খারাপ হয়, কিন্তু পরে ধীরে সয়ে যায় সব।”

সদর মডেল থানার ওসি কামরুল ইসলাম নিউজ নারায়ণগঞ্জকে জানান, অন্য সব পেশার মানুষের মতো পুলিশ সদস্যদেরও নানা সময় বিচ্যুতি থাকে। এ জন্য গালমন্দও কম না। কিন্তু জনগণের প্রতি আমাদের ভালোবাসা আর ত্যাগটা সেভাবে স্বীকৃতি পায় না, এই দুঃখবোধ নিয়েই কাজ করে যাই।’


বিভাগ : ফিচার


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও