বন্দরে বৃদ্ধাশ্রম

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৩:৫৫ পিএম, ১০ জুন ২০১৯ সোমবার

বন্দরে বৃদ্ধাশ্রম

নারায়ণগঞ্জের বন্দরে প্রথমবারের মতো ‘সিমু আনন্দধাম বৃদ্ধাশ্রম’ নামে একটি বেসরকারি বৃদ্ধাশ্রমের উদ্বোধন করা হয়েছে।

১০ জুন সোমবার দুপুরে উপজেলার নবীগঞ্জ বড়বাড়ি এলাকায় আনুষ্ঠানিক উদ্বোধনের মধ্য দিয়ে এই বৃদ্ধাশ্রমটি যাত্রা শুরু করে। এটি জেলার তৃতীয়তম বেসরকারি বৃদ্ধাশ্রম।

বৃদ্ধাশ্রমটির প্রতিষ্ঠাতা ও নির্বাহি চেয়ারপার্সন হাসিনা রহমান সিমুর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় শ্রমিকলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি শুক্কুর মাহমুদ ও জেলা আদালতের পাবলিক প্রসিকিউটর এডভোকেট ওয়াজেদ আলী খোকন।

প্রতিষ্ঠান কর্তৃপক্ষ জানিয়েছে, আশ্রয়সেবা প্রকল্পটির প্রাথমিক অবস্থায় ৫টি ইউনিটে ২০ জন আশ্রয়হীন বৃদ্ধ-বৃদ্ধাকে দৃশ্যমান ও আরো ১০ জনকে অদৃশ্যমান রেখে মোট ৩০ জনকে আশ্রয়ের আওতায় রেখে কার্যক্রম শুরু করা হবে। পরবর্তীতে প্রতি ইউনিটে ৪ জন করে ২৫টি ইউনিটে ১শ’ জনকে আশ্রয়ের আওতায় রাখা হবে। এই সেবা প্রতিষ্ঠানটি চালু হওয়ায় স্বস্তি প্রকাশ করেছেন আশ্রয়গ্রহণকারী বৃদ্ধারা। নিরাপদ আশ্রয় পেয়ে চোখের পানিতে আনন্দ প্রকাশ করেন তারা। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে এই ঈদ উপলক্ষে তাদেরকে নতুন পোশাক এবং খাবারও দেয়া হয়েছে।

বৃদ্ধাশ্রমটির প্রতিষ্ঠাতা ও নির্বাহি চেয়ারপার্সন হাসিনা রহমান সিমু জানান, বন্দর এলাকায় অটিজম চাইল্ড কেয়ার প্রতিষ্ঠার পর থেকেই তিনি বৃদ্ধাশ্রম চালু করার ব্যাপারে উদ্যোগী এবং উৎসাহিত হন।

এই বৃদ্ধাশ্রমের আশ্রয়গ্রহীতাদের সহযোগিতায় তিনি সমাজের বিত্তবান ব্যক্তিদের এগিয়ে আসার আহবান জানান। পাশাপাশি স্থায়ীভাবে প্রতিষ্ঠানটি গড়তে খাস জমি বরাদ্দ দিতে সরকারের কাছেও দাবী জানান এই স্বেচ্ছাসেবী নারী।


বিভাগ : ফিচার


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও