অন্যরকম এক নারায়ণগঞ্জ শহর (ভিডিও সহ)

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৪৯ পিএম, ২৪ জুন ২০১৯ সোমবার

অন্যরকম এক নারায়ণগঞ্জ শহর (ভিডিও সহ)

নারায়ণগঞ্জ শহরের প্রাণকেন্দ্র বলা হয়ে থাকে চাষাঢ়া ও বঙ্গবন্ধু সড়ক। এখানে রাস্তার দুপাশে বহু গুরুত্বপূর্ন ভবন, বিপনীবিতান, রেস্টুরেন্ট ও হাসপাতালও রয়েছে। বহু মানুষের হাঁটাচলা হয় এই রাস্তার দুই পাশের ফুটপাতগুলোতে। কিন্তু ফুটপাতে হকারদের দখল, ফুটপাতে যত্রতত্র মটরসাইকেল দাঁড় করিয়ে রাখা মানুষের চলাচল দুর্বিষহ করে তোলে, এক সময় এরকমই ছিলো নারায়ণগঞ্জের ফুটপাতগুলোর চিত্র।

সম্প্রতি শহরের ফুটপাতগুলো দুখল মুক্ত করতে পুলিশ প্রশাসনের তৎপরতা ছিল চোখে পরার মতো, আর এখন এর সুফল ভোগ করছে সাধারণ মানুষ।

২৪ জুন সোমবার বিকেলে শহরের ফুটপাতগুলো ঘুরে দেখা গেছে সম্পূর্ন ভিন্ন চিত্র। যেখানে হকারদের দখলদারিত্বের কারণে প্রচুর ভিড় সামলে ফুটপাত ছেড়ে রাস্তা দিয়ে হেটে গন্তব্যে যেতে হতো, এখন হকার মুক্ত হওয়ায় সাচ্ছন্দ্যে খুব সহজে নিরাপদে তাদের গন্তব্যে পৌছে যাচ্ছে শহরের সাধারণ মানুষ।

ফুটাতে প্রচুর ভিড় থাকার কারণে ছিনতাই, চুরির ঘটনাও ঘটেছে প্রচুর, এখন ফুটপাত দখল মুক্ত হওয়ায় আগের থেকে অনেক অবরাধ প্রবনতা কমে গেছে। নারায়ণগঞ্জের সাধারণ মানুষ সমসময় এভাবেই ফুটাতে নিরাপদে চলাচল করতে চায়। ফুটপাত হকার মুক্ত রাখার জন্য প্রশাসনের চলমান পদক্ষেপ ভবিষ্যতেও চলতে থাকবে নারায়ণগঞ্জবাসী তাই আশা করে।


বিভাগ : ফিচার


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও