মীর জুমলা সড়কে পরিস্কার রাস্তায় ময়লার স্তূপ

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৩৯ পিএম, ৯ জুলাই ২০১৯ মঙ্গলবার

মীর জুমলা সড়কে পরিস্কার রাস্তায় ময়লার স্তূপ

নারায়ণগঞ্জ শহরবাসীর দীর্ঘদিনের ভোগান্তির নাম ছিল বঙ্গবন্ধু সড়ক ও সিরাজদ্দৌলা সড়কের মধ্যে সংযোগ স্থাপনকারী মীর জুমলা সড়ক। শুষ্ক ও বর্ষা সব মৌসুমেই এই সড়কটি ময়লার বিশাল স্তূপে ভরপুর থাকতো। কর্তৃপক্ষ দেখেও না দেখার ভান করে থাকতেন।

তবে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার হারুন অর রশিদের অ্যাকশনে শহরবাসীর দীর্ঘদিনের ভোগান্তির লাঘব হয়। মীর জুমলা সড়ক থেকে সড়ে যায় ময়লার স্তূপ। পরিস্কার হয়ে যায় পুরো রাস্তা। গত কয়েকদিন এই অবস্থার বলবৎ থাকলেও সেই পরিস্কার রাস্তায় ফের ময়লার স্তূপ জমতে শুরু করছে। আর সেটা ক্রমেই ক্রমেই বড় হতে হচ্ছে।

জানা যায়, খুচরা ও পাইকারী বাজারের জন্য বিখ্যাত নারায়ণগঞ্জ শহরের দিগুবাবু বাজার। শহরের বিভিন্ন এলাকায় ছোট বড় বাজার থাকলেও শহরের দিগুবাবু বাজারে ক্রেতার সংখ্যা বেশি। তবে এ বাজারে বেশির ভাগ ক্রেতাই প্রাইকারী পণ্য কিনে থাকেন। তবে সেই তুলনায় কোন অংশে কম নয় খুচরা ক্রেতাও।

তবে এই বাজারে প্রবেশ পথ মীর জুমলা সড়ক সবসময় নোংরা অপরিষ্কার পরিচ্ছন্ন থাকতো। সারা রাস্তা জুড়ে থাকতো কাঁদা আর ময়লা আবর্জনার দুর্গন্ধ। কর্তৃপক্ষ কোন কোন সময় ময়লা আবর্জনা সরালেও কিছুদিন পর সেই পূর্বের অবস্থায়ই ফিরে আসতো। ফলে শহরের বাসিন্দাদের ভোগান্তির অপর নাম ছিল মীর জুমলা সড়কটি।

আর বিষয়টি নজরে আসে নারায়ণগঞ্জ জেলা পুর্লিশ সুপার হারুন অর রশিদের। তার নজরে আসার সাথে সাথেই তিনি অ্যাকশনে যান। গত ২৭ জুন বৃহস্পতিবার রাতে জেলা পুলিশ সুপারের নির্দেশে নারায়ণগঞ্জ সদর মডেল থানার ওসি কামরুল ইসলামের নেতৃত্বে ওই সড়কে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। সেই সাথে কর্তৃপক্ষও রাস্তা থেকে ময়লার বাগাড় সড়িয়ে রাস্তা পুরোপুরিভাবে পরিস্কার করে দেন। ফলশ্রুতিতে নগরবাসীদের মাঝে আসে স্বস্তি।

কিন্তু পুলিশ সুপারের নির্দেশনায় সেই অভিযানের পর কয়েকদিন ভালভাবে চললেও ফের পূর্বের অবস্থায় ফিরে আসতে শুরু করেছে। ফের ময়লার ভাগাড়ে পরিণত হতে যাচ্ছে এই সড়কটি। ৯ জুলাই মঙ্গলবার সরেজমিনে গিয়ে দেখা যায় রাস্তার মাঝখানে ময়লা ফেলতে শুরু করেছে দোকানিরা। আর সেটা ক্রমে ক্রমে বড় হতে শুরু করেছে। সেই সাথে দুর্গন্ধও ছড়াচ্ছে। এভাবে আর কিছুদিন চলতে থাকলে সেই পূর্বের অবস্থায় ফিরে আসবে সড়কটির।

মিছির আলী এক ব্যবসায়ী জানান, জেলা পুলিশ সুপার হারুন অর রশিদের কারণে রাস্তাটি পরিস্কার হয়েছিল। আমরা শান্তিমত দূর্গন্ধমুক্তভাবে ব্যবসা করে আসছিলাম। কিন্তু কর্তৃপক্ষ সেটা আমলে নিচ্ছে না। ফলে ধীরে ধীরে ময়লার স্তুপ বড় হতে শুরু করেছে। সেই সাথে দুর্গন্ধও ছড়াচ্ছে বাজারের চারপাশে।


বিভাগ : ফিচার


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও