নিয়োগ পেয়েও স্কুলে যোগদান করা হলো না সাইফুলের

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১২:২৫ এএম, ২৪ জুলাই ২০১৯ বুধবার

নিয়োগ পেয়েও স্কুলে যোগদান করা হলো না সাইফুলের

একদিন পরেই স্কুলে শিক্ষক হিসেবে যোগদান করার কথা ছিলো সাইফুল ইসলামের। স্থানীয়ভাবে কোচিং ও গৃহশিক্ষক হিসেবে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছিলেন তিনি। নিজ মেধা আর দক্ষতায় ফতুল্লার অন্যতম প্রতিষ্ঠিত ফতুল্লা পাইলট হাই স্কুলে শিক্ষকতা করার সুযোগ পেয়েছিলেন। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাসে মাত্র একদিন আগেই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে অকাল মৃত্যু বরণ করেন সাইফুল।

মঙ্গলবার (২৩ জুলাই) বেলা ১২ টায় বিদ্যুতের খুঁটিতে ফেস্টুন টানানোর সময় পাশে থাকা ৪৪০ ভোল্টের বিদ্যুতের তারের সঙ্গে জড়িতে পড়ে। পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হলে সেখানে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

নিহত সাইফুল ইসলাম কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার ওসমানপুর এলাকার নুরুল ইসলামের ছেলে। সে তার পরিবার নিয়ে ফতুল্লার দাপা ইদ্রাকপুরের নুর ইসলামের বাড়িতে ভাড়া থাকতেন। পরিবারের ৪ ভাই বোনের ভেতর ৩য় ছিলেন তিনি। নারায়ণগঞ্জ কলেজের ইকোনোমিক্স বিভাগের ৩য় বর্ষের মেধাবী ছাত্র ছিলেন সাইফুল।

সন্ধ্যায় তার মরদেহ এলাকায় আনার পরেই এক হৃদয়বিদারক দৃশ্যের অবতারণ ঘটে। শিক্ষক হিসেবে সুনাম থাকায় তার ছাত্র ছাত্রীরা তার বাসার আশেপাশে এসে কান্নায় ভেঙ্গে পড়ে। ছাত্রছাত্রীদের অভিভাবকদের মুখেও হাহাকার শোনা যায়। শান্ত শিষ্ট স্বভাবের এমন ব্যক্তির করুন মৃত্যু কিছুতেই মেনে নিতে পারছিলেন না তারা। জানাজার নামাজেও বেশ কয়েকজন ছাত্রের অভিভাবক এসে শিক্ষক হিসেবে সাইফুলের ভূমিকা স্বরণ করছিলেন।

সাইফুলের বন্ধু রিদওয়ান বলেন, ‘আমার এখনও বিশ্বাস হচ্ছে না সাইফুল আর নেই। আজ সকালেও একসাথে নাস্তা করেছি দুইজনে। কোচিং এর জন্য ফেস্টুন টানাতে গিয়ে পাশের একটি লোহার দন্ডে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে পড়ে সে। পরবর্তীতে দ্রুত তাকে হাসপাতালে নিয়ে গেলেও বাঁচানো সম্ভব হয়নি। মাত্র ২৫ বছর বয়সে আমাদের কাছ থেকে এত করুন ভাবে বিদায় নিবে এটি এখনও বিশ্বাস হচ্ছে না। ওর অনেক ইচ্ছা ছিল অনার্স শেষ করে পরিবারের গুরুদায়িত্ব হাতে নিবে। কিন্তু সেটি আর পূরন হলো না।’

প্রায় একই ভাবে আরেক বন্ধু নূর হোসাইন হীরা বলেন, সাইফুল অত্যান্ত মেধাবী ছিল। শিক্ষক ও শান্ত স্বভাবের জন্য এলাকায় সবার প্রিয় পাত্রে পরিনত হয়েছিলো সে। সাইফুলের জানাজায় এত মানুষের উপস্থিতি শুধু শুধু নয়। সে তার কলেজেও যথেষ্ট জনপ্রিয়। গতবার কলেজের নবীন বরণ অনুষ্ঠানে সেলিম ওসমানের সামনে সাহস করে কলেজে ল্যাংগুয়েজ ও ডিবেটিং ক্লাব চালুর দাবী জানিয়েছিলো যা বর্তমানে চালু হয়েছে। কিন্তু সাইফুল সেখানে যুক্ত হবার সুযোগ পেলো না।


বিভাগ : ফিচার


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও