ঈদের ছুটিতে নারায়ণগঞ্জ থেকে কক্সবাজার ও কলকাতাগামী যাত্রী দ্বিগুন

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:২৩ পিএম, ৯ আগস্ট ২০১৯ শুক্রবার

ঈদের ছুটিতে নারায়ণগঞ্জ থেকে কক্সবাজার ও কলকাতাগামী যাত্রী দ্বিগুন

আগামী ১২আগস্ট পবিত্র ঈদ উল আযহা। ঈদকে সামনে রেখে বাড়ি ফেরার জন্য বাস, ট্রেন ও লঞ্চে ভিড় থাকে যথারীতি। অগ্রিম টিকেট সংগ্রহের জন্য যাত্রীদের চাপ থাকে ব্যাপক। তবে নারায়ণগঞ্জে বিভিন্ন বাস কাউন্টার ঘুরে পাওয়া গেছে ভিন্ন এক তথ্য। ঢাকার বাইরে বিভাগীয় শহরে যাত্রীদের চাপ থাকলেও এবার তার সাথে কক্সবাজার ও ভারতের কোলকাতার যাত্রী বেড়েছে।

ঈদের ছুটিতে সকলেরই প্রধান টার্গেট থাকে পরিবারের সাথে ঈদ উদযাপন করা। তার পরেই চাহিদা থাকে ঈদের ছুটিতে বেড়িয়ে আসার জন্য। আর সেই কারণেই ভ্রমণ পিপাসুদের লক্ষ্য থাকে দূরে বেরিয়ে আসার। সেই চাহিদায় এবার দেশের বাইরে কোলকাতায় চাপ বেড়েছে।

সৌদিয়া পরিবহনের নারায়ণগঞ্জ কাউন্টারে খোঁজ নিয়ে জানা যায়, ঈদের ছুটি নারায়ণগঞ্জ থেকে কলকাতা ও কক্সবাজারের টিকেটের চাহিদা বেড়েছে। ঈদের পূর্বে, ঈদের দিন ও ঈদের পরদিন এসকল রুটে এসি ও ননএসি বাস টিকেটের চাহিদা রয়েছে প্রচুর।

একই কথা জানা যায় সোহাগ পরিবহনের কাউন্টারে গিয়ে। এসি বাস হওয়ায় কক্সবাজারের তুলনায় কলকাতা রুটে যাত্রীর সংখ্যাই বেশী। ভাড়া অপরিবর্তিত থাকার কথা থাকলেও ঈদের সময়ে সামান্য বাড়তে পারে বলে। তবে নতুন করে ঈদ সিজনে যাত্রী বাড়ায় গাড়ি সংখ্যা নারায়ণগঞ্জ থেকে বাড়ানোর পরিকল্পনার কথাও জানান তারা।

ট্রাভেল এজেন্সির সাথে সম্পৃক্তরা বলছেন, পর্যটকদের কাছে কক্সবাজার ও কলকাতা আকর্ষনীয় স্থান হওয়ায় এইসব স্থানে আগ্রহ বাড়ছে। একই সাথে রাঙ্গামাটি, খাগড়াছড়ির দিকেও ক্রমেই পর্যটকদের আগ্রহ বাড়ছে। আগামীতে এইসব পর্যটন কেন্দ্রকে সামনে রেখে ভ্রমণ এজেন্সি ও পরিবহন সংশ্লিষ্টদের ব্যাস্ততা বাড়বে।


বিভাগ : ফিচার


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও