এক সময়ে ট্রেন স্টিমারে নারায়ণগঞ্জ যেতাম : শেখ হাসিনা

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:১৮ পিএম, ১৬ অক্টোবর ২০১৯ বুধবার

এক সময়ে ট্রেন স্টিমারে নারায়ণগঞ্জ যেতাম : শেখ হাসিনা

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক জসিম উদ্দিন বলেন, ‘ঐতিহ্যবাহী জেলা নারায়ণগঞ্জ শত সংগ্রামের সাথে জড়িত। ভাষা আন্দোলন, ‘উনসত্তরের গণঅভ্যূত্থান, ৭১এর মুক্তিযুদ্ধ সহ সকল সংগ্রামেই নারায়ণগঞ্জ জেলা জড়িত। ঐতিহ্যবাহী নারায়ণগঞ্জ জেলার ৪০লাখ মানুষের পক্ষ থেকে আপনাকে ধন্যবাদ জানাই যে আপনি আমাদর ঐতিহ্যবাহী নারায়ণগঞ্জকে সংযুক্ত করেছেন।’

১৬ অক্টোবর বুধবার সকাল ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঢাকা-সিলেট জাতীয় মহাসড়কে ৪-লেন বিশিষ্ট ভুলতা ফ্লাইওভার (ঢাকা-সিলেট অংশ) উদ্বোধন কালে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয় থেকে যুক্ত হয়ে প্রধানমন্ত্রীর কাছে এ কথা বলেন তিনি।

এসময় তিনি আরো বলেন, ‘‘আপনার মুখ থেকেই শুনেছি জাতির পিতা বহুবার নারায়ণগঞ্জে এসেছে। ইতিহাস থেকেও শুনেছি। আপনিও নারায়ণগঞ্জকে অনেক কিছু দিয়েছেন। ভুলতা ফ্লাইওভারের মাধ্যমে এই এলাকার মানুষ অনেক উপকার পাবো। একই সঙ্গে পঞ্চবটি মুক্তারপুরে ফ্লাইওভার যেটি করতে আপনি নির্দেশনা দিয়েছেন, লিংক রোডে ফ্লাইওভার করার নির্দেশনা দিয়েছেন, মদনপুরে ফ্লাইওভার করার নির্দেশনা দিয়েছেন সেগুলো যদি একটু দ্রুত করে তাহলে এই শিল্প সমৃদ্ধ নারায়ণগঞ্জের মানুষ অনেক বেশি খুশি হবে। এবং তাঁরা যেভাবে ঢাকা সহ সারা দেশকে সাপোর্ট দিচ্ছে। সেটা আরো চলমান থাকবে।’

এসময় তোলারাম কলেজের অধ্যক্ষ বেলা রাণী সিংহ বলেন, আমার কলেজে ২২হাজার শিক্ষার্থী আছে। ভুলতা ফ্লাইওভারের কারণে ছাত্ররা সহজে কলেজে চলে আসতে পারবে। অনেক দূর দূরান্ত থেকে ছাত্ররা সহজে আসতে পারবে। এছাড়া আপনি তোলারাম কলেজে মাস্টার্স এবং অনার্স কলেজে আপনি করেছেন এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

তিনি আরো বলেন, ভুলতা ফ্লাইওভার হওয়ার আগে আমি যখন আড়াইহাজার সরকারি কলেজের প্রিন্সিপাল ছিলাম তখন আমার দেড় থেকে দুই ঘণ্টা লাগতো সেখানে যেতে। এখন আমরা খুব তাড়াতাড়ি সেখানে চলে যেতে পারব।

নারায়ণগঞ্জ জেলা প্রসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, নারায়ণগঞ্জ আর ঢাকার যোগাযোগ এখন অনেক দ্রুত হয়ে গেছে। একসময় আমরা ট্রেনে করে নারায়ণগঞ্জ যেতাম। গাড়িতে যেতে সময় লাগতো অথবা স্ট্রিমারে করে যেতে হতো। এখন আর সেই অবস্থা নেই।

এসময় জেলা প্রশাসকের কার্যালয়ে উপস্থিত ছিলেন বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজি, নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ একেএম শামীম ওসমান, নারায়ণগঞ্জ-২ আসনের সাংসদ নজরুল ইসলাম বাবু, নারায়ণগঞ্জ-৩ আসনের সাংসদ লিয়াকত হোসেন খোকা, নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার হারুন অর রশিদ।


বিভাগ : ফিচার


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও