ফুটপাতে ঝুঁকিপূর্ণ গ্যাস সিলিন্ডার রেখে ব্যবসা

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৪৫ পিএম, ১ ডিসেম্বর ২০১৯ রবিবার

ফুটপাতে ঝুঁকিপূর্ণ গ্যাস সিলিন্ডার রেখে ব্যবসা

নারায়ণগঞ্জ শহরের সলিমুল্লাহ সড়কের খানপুর ৩০০শয্যা হাসপাতাল মোড়ে ফুটপাতে গ্যাস সিলিন্ডার রেখে চলছে সিলিন্ডার বিক্রয়ের ব্যবসা। অবৈধ উপায়ে ফুটপাত দখলে নিয়ে গ্যাস সিলিন্ডার রেখে এমন ঝুঁকিপূর্ণ ব্যবসায় উদ্বিগ্ন পথচারী ও স্থানীয়রা। যে কোন মুহূর্তে সিলিন্ডারকে কেন্দ্র করে ছোট দুর্ঘটনা ঘটলেও প্রাণহানির মত বড় ধরনের হতাহতের ঘটনা ঘটার আশঙ্কা করছেন সকলে।

সরেজমিনে দেখা যায়, খানপুর হাসপাতারের মোড় থেকে সড়ক ধরে পশ্চিম দিকে এগুতেই দেখা যায় নিউ রোমান এজেন্সি নামে গ্যাস সিলিন্ডার বিক্রির দোকান। দোকানটির সামনে সড়কের পাশে ফুটপাতের দুই পাশে সারিবদ্ধভাবে সাজিয়ে রাখা হয়েছে গ্যাস সিলিন্ডার। আর মাঝের ফাঁকা জায়গা দিয়ে যাতায়াত করতে হচ্ছে পথচারীদের।

অপরপাশে সড়ক দিয়ে যাতায়াত করছে বাস-ট্রাক সহ অন্যান্য যানবাহন। এমতাবস্থায় পথচারীদের সিগারেটের আগুন অথবা নিয়ন্ত্রণ হারিয়ে গ্যাস সিলিন্ডারের উপর গাড়ি আছড়ে পড়লেই ঘটতে পারে ভয়াবহ দুর্ঘটনা। প্রকাশ্যে এমন একটি জনবহুল জায়গায় ফুটপাতের উপর সিলিন্ডার রেখে ব্যবসা চালিয়ে গেলেও নিরাপত্তা নিয়ে কর্তৃপক্ষকে মাথা ঘামাতে দেখা যাচ্ছে না।

তবে স্থানীয় বাসিন্দাদের দাবি বার বার ব্যবসায়ীকে ফুটপাতের উপর গ্যাস সিলিন্ডার না রাখার অনুরোধ জানানোর পরেও কর্ণপাত করছেন না মালিকপক্ষ। সড়কের এই অংশ দিয়ে হাসপাতালে মানুষের যাতায়াত বেশি হওয়ায় ক্ষয়ক্ষতির সম্ভাবনাও বেশি। বাধ্য হয়ে ফুটপাত থেকে গ্যাস সিলিন্ডার সরিয়ে নিতে স্থানীয়রা অনুরোধ করছেন প্রশাসনের কর্মকর্তাদের কাছে।

স্থানীয় বাসিন্দা বাবুল মিয়া জানান, মোড় ঘুরলেই সরকারি হাসপাতাল। দোকানের পাশেও বেসরকারি ডায়াগনস্টিক সেন্টার আছে। যে কারণে অসংখ্য মানুষের যাতায়াত এই সড়ক দিয়ে। অথচ ব্যস্ততম জায়গাতেই ঝুঁকিপূর্ণভাবে গ্যাস সিলিন্ডার রেখে দিয়েছে। অথচ একটা দুর্ঘটনা অসংখ্য প্রাণহানির ঘটনা ঘটতে পারে। প্রশাসনের কাছে অনুরোধ করব যাতে দ্রুত ব্যবস্থা নেওয়া হয়।

পথচারী সোহরাব হোসেন নিউজ নারায়ণগঞ্জকে জানান, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন ও পুলিশ কিছুদিন পর পরেই সড়কে উচ্ছেদ অভিযান চালায়। কিন্তু এখান থেকে কখনো এগুলো সরাতে দেখলাম না। দেশের বিভিন্ন জায়গায় দেখছি কিছুদিন পরপরেই সিলিন্ডার বিস্ফোরণের খবর শুনি। আমরা আশঙ্কা করছি এখানেও যেকোন সময় এসকল সিলিন্ডার বিস্ফোরণ ঘটে মারাত্মক দুর্ঘটনা ঘটতে পারে। তাই দ্রুত গ্যাস সিলিন্ডার সরিয়ে নেওয়ার জন্য প্রশাসনের কাছে অনুরোধ জানাচ্ছি।


বিভাগ : ফিচার


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও