নতুন রূপে চাষাঢ়ার বিজয় স্তম্ভ উদ্বোধন

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৪৯ পিএম, ১৫ ডিসেম্বর ২০১৯ রবিবার

নতুন রূপে চাষাঢ়ার বিজয় স্তম্ভ উদ্বোধন

দীর্ঘদিন অবহেলায় থাকার পর অবশেষে আতশবাজী ফুটিয়ে নারায়ণগঞ্জ জেলা পরিষদের পক্ষ থেকে নারায়ণগঞ্জের চাষাঢ়ায় অবস্থিত বিজয় স্তম্ভের সংস্কার কাজের উদ্বোধন করা হয়েছে।

১৫ ডিসেম্বর রোববার সন্ধ্যায় নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন বিজয় স্তম্ভের সংস্কারের উদ্বোধন করেন।

এসময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ওয়াজেদ আলী খোকন, নারায়ণগঞ্জ জেলা পরিষদের সহকারী প্রকৌশলী ইঞ্জিনিয়ার ওয়ালিউল্লাহ, প্রশাসনিক কর্মকর্তা কেএম রাশেদুজ্জামান, হিসাব রক্ষক মঞ্জুরুল আলম।

বিজয় স্তম্ভের উদ্বোধন শেষে জেলা পরিষদের চেয়ারম্যান আপনোয়ার হোসেন বলেন, ‘‘আমি মনে করি নারায়ণগঞ্জের মানুষ দেখে সন্তুষ্ট হবে। কারণ দীর্ঘদিন ধরে এই জায়গাটি বেহাল অবস্থায় ছিল। আমি ভেবেছিলাম নারায়ণগঞ্জ সিটিতে যদি একটি দর্শনীয় কিছু করা যায়, বিজয় স্তম্ভটি যদি সুন্দর করা যায় তাহলে হয়তো মানুষ উপকৃত হবে এবং মানুষ এটি দেখে খুশি হবে।’’

তিনি বলেন, ‘‘রাজনৈতিক সংগঠনগুলোর কাছে অনুরোধ থাকবে যে এই সুন্দর জিনিষটিকে যাতে কেউ অসুন্দর না করে। কারণ বিজয় স্তম্ভ একটি পবিত্র স্থান এই জায়গায় যদি পোস্টার, ব্যানার ফেস্টুন লাগিয়ে রাখা হয় তাহলে এই জিনিসটি অসুন্দর দেখা যায়। একটা সুন্দর জিনিস যাতে অসুন্দর না করে সুন্দর রাখার চেষ্টা করা হয়।’’

জানা যায়, ২৫ লাখ টাকা ব্যয় করে সংস্কার করা হয় বিজয় স্তম্ভের। মূল কাঠামো ঠিক রেখে বিজয় স্তম্ভের পুরোটাই সংস্কার করা হয়। নতুন করে বিজয় স্তম্ভের গায়ে ৫৬টি বাতি ও ৪টি স্ট্রিট লাইট লাগানো হয়। এছাড়া সৌন্দর্য বর্ধণে বিজয় স্তম্ভের চারদিকে গোল করে ঝরনা স্থাপন করা হয়েছে। এবং প্রতিটি ঝরনাতে রঙিন বাতি লাগানো হয়েছে। ঝরনার পাশ দিয়ে বিভিন্ন ফুলগাছ রোপন করা হয়েছে।


বিভাগ : ফিচার


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও