বিয়ের যৌতুক ১০ বই

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:২৪ পিএম, ৮ ফেব্রুয়ারি ২০২০ শনিবার

বিয়ের যৌতুক ১০ বই

মাত্র ১০টি বই যৌতুক হিসেবে নিয়ে বিয়ে করেছেন সোলায়মান ইমরান নামের এক ছাত্রলীগ কর্মী ও শিক্ষক। ফতুল্লার কাশীপুর এলাকার ওই সমাজকর্মী বিয়ে করেছেন তারই সহকর্মী হাটখোলা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক ফাতেমা আক্তার ঝিনুককে। বিয়ের জন্য বেছে নিয়েছেন রোজ ডে বলে পরিচিত ৭ ফেব্রুয়ারিকে।

শুক্রবার আনুষ্ঠানিকভাবে কাশীপুর নলুয়া এলাকার মোখলেছুর রহমানের ৪র্থ কন্যা ফাতেমা আক্তার ঝিনুক ও একই ইউনিয়নের দক্ষিণ গোয়ালবন্দ এলাকার আবুল হাসেমের একমাত্র পুত্র সোলায়মান ইমরানের বিয়ে সম্পন্ন হয়। অনুষ্ঠানে উভয় পরিবারের সদস্যরা ছাড়াও নিকট আত্মীয়-স্বজনরা উপস্থিত ছিলেন।

সোলায়মান ইমরান জানান, আমি বরাবরই যৌতুকবিরোধী। সমাজ থেকে এ ধরণের অভিশাপ মুক্ত করতে শিক্ষিতদের এগিয়ে আসতে হবে। লেখালেখি করার কারণে বই আমার খুব পছন্দ, তাই উপহার হিসেবে ১০টি বই নিয়েই আমি সন্তুষ্ট। বিপরীতে স্ত্রীকে আমি উপহার হিসেবে ১০টি ফুলের গাছ দিয়েছি। সবাই আমাদের জন্য দোয়া করবেন।

ছাত্রলীগের সাবেক এই কর্মী হাটখোলা উচ্চ বিদ্যালয়ের শিক্ষকতার পাশাপাশি সামাজিক অন্যান্য কাজেও জড়িত। তিনি গোয়ালবন্দ সমাজ উন্নয়ণ সংসদের সদস্য সচিব, জাতীয় দৈনিক খোলা কাগজ’র পাঠক সংগঠন এগারজন’র জেলা কমিটির সভাপতি। এছাড়াও তিনি একটি ব্লাড ডোনেশন ক্লাবের সাথে সক্রিয়ভাবে জড়িত।

ফাতেমা আক্তার ঝিনুক এ বিয়ে সর্ম্পকে বলেন, জীবনসঙ্গী হিসেবে এমন একজন মানুষ পেয়ে আমি সুখি। সবাই আমাদের জন্য দোয়া করবেন।


বিভাগ : ফিচার


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও