ভ্যালেন্টাইন ও একুশ ঘিরে চাঙ্গা নারায়ণগঞ্জের ফুল ব্যবসায়ীরা

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:২৬ পিএম, ৮ ফেব্রুয়ারি ২০২০ শনিবার

ভ্যালেন্টাইন ও একুশ ঘিরে চাঙ্গা নারায়ণগঞ্জের ফুল ব্যবসায়ীরা

নারায়ণগঞ্জে প্রতি বছরের মত এবারও ফেব্রুয়ারিকে কেন্দ্র করে ফুল ব্যবসায়ীরা বিশেষ প্রস্তুতি নিতে শুরু করেছেন। এ মাসের শুরু থেকেই ভালোবাসার বিভিন্ন বিশেষ দিনকে কেন্দ্র করে প্রিয়জনকে ফুলের উপহার দিতে মানুষ ফুল কিনে থাকেন। নব দম্পতি থেকে শুরু করে প্রায় প্রতিটি সংসারেই প্রিয়জনকে বিশেষ দিনে ফুল দেয়াটা যেন ভালোবাসার এক অন্যরকম প্রকাশ।

শহরের চাষাঢ়া, বঙ্গবন্ধু সড়ক ও ডিআইটি এলাকার একাধিক ফুল ব্যবসায়ীদের সঙ্গে কথা হলে তারা জানান এ বছরও প্রতি বছরের মত এ মাসকে টার্গেট করে ইতোমধ্যে পাইকারি বিক্রেতাদের সাথে যোগাযোগ করে আগে থেকেই ফুলের অর্ডার দিয়ে রাখছেন তারা। এর মধ্যে নারায়ণগঞ্জের বন্দরেও ফুল চাষীরা নিজেদের বাগানের ফুল আগে থেকেই ব্যবসায়ীদের কাছে বিক্রির জন্য কথা বলে রাখছেন।

এ মাসে অন্যরকম চাহিদা থাকে গাঁদাফুল, জারবেরা, গোলাপ, বিভিন্ন ধরণের গ্লাডিয়াস, রজনীগন্ধা ফুলের। পাইকারি বাজার থেকে ১ হাজার গাঁদাফুল ৮০ টাকায়, ১ হাজার জারবেরা৬০০ টাকা, একশ’ গোলাপ ৬০০ থেকে ৮০০ টাকা, বিভিন্ন ধরনের গ্লাডিয়াস গড়ে একশ’টির দাম ৭০০ টাকা, রজনীগন্ধা একশ’টির দাম ১ হাজার টাকা দরে কিনে আনেন বলে জানান নারায়ণগঞ্জের ফুল ব্যবসায়ীরা।

নারায়ণগঞ্জের ডিআইটি এলাকায় ফুল ব্যবসায়ী জানান, এ বছর আগে থেকেই আমরা ফুল ব্যবসায়ী ও পাইকারদের সাথে যোগাযোগ করে রেখেছি কারণ পরে দেখা যায় ফুলের দাম অনেক বেশি দিয়ে আমাদের কিনতে হচ্ছে। আর বেশি দামে কেনার ফলে আমাদেরও বেশি দামে বিক্রি করতে হয়। এবার আশা করি কিছুটা কম দামেই আমরা ফুল বিক্রি করতে পারবো।

তিনি আরো জানান, এ মাসে ফুলের ব্যাপক চাহিদা থাকে। অনেক সময় এ চাহিদা আমাদের পক্ষে মেটানোও সম্ভব হয়না। মাসের শুরু থেকেই ফুলের বেচাবিক্রি বেড়ে যায়, এ মাসটিকে আমরা আমাদের ব্যবসায়ের সিজন হিসেবে আখ্যা দিয়ে থাকি।


বিভাগ : ফিচার


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও