ভালোবাসা দিবসে বাড়তি ফুলের দামে চাঙ্গা বেঁচাকেনা

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৫০ পিএম, ১৩ ফেব্রুয়ারি ২০২০ বৃহস্পতিবার

ভালোবাসা দিবসে বাড়তি ফুলের দামে চাঙ্গা বেঁচাকেনা

ফুলে ফুলে ছেয়ে গেছে পুরো নারায়ণগঞ্জ শহর। শহরের প্রতিটি মোড়ে মোড়ে বসেছে ফুলের দোকান যেখানে ভীড় করছেন বিভিন্ন বয়সীরা আর কিনছেন তাদের প্রিয়জনের জন্য ফুল।

এবার ভালোবাসা দিবস ও পহেলা ফাল্গুন পড়েছে একই দিনে। আর দিনটিকে তাই বিশেষভাবে প্রিয়জনের কাছে উপস্থাপন করতে প্রিয়জনকে ফুল দিয়ে শুভেচ্ছা জানাতে চান সকলেই ফুল শ্রদ্ধা, ভালোবাসা ও পবিত্রতার প্রতীক। এমনকি শোকের সঙ্গেও জড়িয়ে আছে ফুল। তাই যে কোনো উৎসবে ফুলের দোকানগুলোতে দেখা যায় উপচে পড়া ভিড়। বসন্ত ও ভালোবাসা দিবস উপলক্ষে সরগরম হয়ে উঠেছে নারায়ণগঞ্জের ফুলের বাজার।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) শহরের প্রাণকেন্দ্রে চাষাঢ়া, ২ নং রেলগেট ও ডিআইটিসহ বিভিন্ন ফুলের দোকানে ক্রেতাদের আগমনে জমে উঠেছে বেচাকেনা।

সরেজমিনে দেখা যায়, বসন্ত ও ভালোবাসা দিবস উপলক্ষে বছরের অন্য সময়ের তুলনায় সব ধরনের ফুলের দাম কয়েকগুণ বেশি। দাম বেশি হলেও বসন্ত বরণের উৎসব এবং ভালোবাসার কাছে যে বাড়তি দাম কোনো বিষয়ই নয়, তারই প্রমাণ মেলে এ ভিড়ে।

শহরের বিভিন্ন স্থায়ী ও অস্থায়ী দোকানে ফুলের দামের ভিন্নতাও দেখা গেছে। শহরে দেশি গোলাপ ৩০ টাকা, চায়না গোলাপ (দেশে উৎপাদিত) ৬০ টাকায় বিক্রি হচ্ছে। অন্য বিভিন্ন ফুলের ক্ষেত্রে দামের পার্থক্য রয়েছে।

সানজিদা ফুলের দোকানের রাসেল ফুলের বেঁচাকেনা প্রসঙ্গে বলেন, বেচাকেনা ভালোই হচ্ছে। এবার ভালোবাসা দিবস ও বসন্ত উৎসব একই দিনে এবং ছুটির দিন পড়েছে, তাই কাল আরও বেচাকেনা বাড়বে আশা করা যাচ্ছে।

অন্য ফুলের দোকানদারের সঙ্গে কথা বলে জানা যায়, ফুলের চাহিদা যথেষ্ট পরিমাণে রয়েছে। ফুলের বেচাকেনাও জমে উঠেছে এবং সময়ের সঙ্গে সঙ্গে বেচাকেনা আরও বাড়বে।

সরকারি তোলারাম কলেজের শিক্ষার্থী ফয়সাল এবং ফারজানা এসেছেন ফুল কিনতে। ফুল কেনার পর আলাপকালে এ দুই শিক্ষার্থী জানান, বসন্ত উৎসব, ভালোবাসা দিবস উপলক্ষে প্রচুর দাম বাড়বে ফুলের, তাই একদিন আগেই ফুল কিনছেন তারা।

ফুলের দাম প্রসঙ্গে তারা বলেন, ভালোবাসা দিবসে ফুলের দাম প্রতিবছর বেশিই থাকে। বেশি দাম দিয়ে কিনতে হলো। কিছুই করার নেই উৎসব তো পালন করতেই হবে।


বিভাগ : ফিচার


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও