খেয়াঘাটের সরু জেটিতে জনজ্যাম

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৩৬ পিএম, ১৩ মার্চ ২০২০ শুক্রবার

খেয়াঘাটের সরু জেটিতে জনজ্যাম

নারায়ণগঞ্জ সেন্ট্রাল খেয়াঘাট দিয়ে প্রতিদিন লাখ লাখ মানুষ যাতায়াত করে। তাদের একটি বড় অংশ নৌকা পারাপার হয়। কিন্তু সেন্ট্রাল খেয়াঘাটের বন্দরের নৌকা জেটির সরু হওয়ায় প্রতিদিন চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে পারাপার পরিবারের সদস্যরা।

সরেজমিনে দেখা গেছে, ১৩ মার্চ শুক্রবার ছুটি দিনে বন্দর-শহরের পারাপারকারী যাত্রীদের মধ্যে পরিবার নিয়ে চলাচল করে। এতে যাত্রীরা রিজার্ভ নৌকা নিয়ে শীতলক্ষ্যা নদী পারাপার করে থাকে। এতে উঠানামায় বন্দর পাড়ে সাকো সরু হওয়ায় এমনতা ভোগান্তি পড়তে হয়। এমনই শিকার হয়েছে এক শিল্পপতি পরিবারের সদস্যরা।

শীতলক্ষ্যা নদী পারাপারে, শহর ও বন্দরবাসীর জন্য ১নং সেন্ট্রাল খেয়াঘাট সবচেয়ে গুরুত্বপূর্ণ। মূলত বন্দরে পর্যাপ্ত কর্মসংস্থান না থাকায় এলাকাটির প্রায় লক্ষাধিক মানুষ এই ঘাট দিয়েই মূল শহরে অবস্থিত নিজ নিজ কর্মক্ষেত্রে পাড়ি জমায়। এ পারাপারে ট্রলারের সাথে নৌকা দিয়ে পাড় হন অনেক যাত্রী।

রুবিনা নামে এক পোশাক শ্রমিক বলেন, আমি এবং আমার সহকর্মীরা প্রতিদিন এই ঘাট দিয়ে পার হয়ে বন্দর থেকে শহরের নয়ামাটিতে একটি হোসিয়ারিতে কাজে যাই। কিন্তু ঘাটের জেটি সরু হওয়ায় প্রতিনিয়ত চলাচলে আমাদের কষ্ট হয়। কারণ জেটি থেকে নৌকা অনেক নিচে থাকে এতে অনেক সময় আমরা পা ফসকে পরেও যাই!

বন্দরের বাসিন্দা শ্রাবন বলেন, এই নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সেলিম ওসমানের কাছে আবেদন করছি যে, তিনি যদি এই ঘাটের নানা দুর্ভোগের বিষয়টির দিকে নজর দিতেন তাহলে আমাদের অনেক ভালো হতো।

কামরুল নামে একজন বলেন, এই ঘাট দিয়ে যাতায়াতের সময় আমাদের সব সময় ভোগান্তি পোহাতে হয়। আর এই ভোগান্তি বৃদ্ধ এবং মহিলাদের জন্য বেশি কষ্টের।


বিভাগ : ফিচার


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও