আলোয় আলোয় সেজেছে নারায়ণগঞ্জের হাতিরঝিল (ভিডিও)

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০১:১৫ পিএম, ১৬ মার্চ ২০২০ সোমবার

আলোয় আলোয় সেজেছে নারায়ণগঞ্জের হাতিরঝিল (ভিডিও)

নারায়ণগঞ্জবাসীর স্বপ্নের শেখ রাসেল নগর পার্কে লেগেছে আলোর ছোঁয়া। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে বর্ণিল আলোয় সাজিয়ে তোলা হয়েছে শেখ রাসেল নগর পার্কের প্রতিটি স্থান। পার্কের মূল অংশ (সবার জন্য উন্মুক্ত), মুক্ত মঞ্চ, নারায়ণগঞ্জ চারুকলা ইন্সটিটিউট প্রাঙ্গণ থেকে গাছের শাখা প্রশাখা কিছুই বাদ পড়েনি। তাই ব্যস্ত নগরবাসী সারদিনের ক্লান্তি দুর করতে আর প্রশান্তির শ্বাস ফেলতে ঝাঁকে ঝাঁকে জড়ো হচ্ছেন শেখ রাসেল নগর পার্কে।

বিনোদনের জগতে নারায়ণগঞ্জবাসীর দীর্ঘদিনের আক্ষেপ। কারণ ভালো মানের ঘুরতে যাওয়ার স্থান বা সময় কাটানোর জন্য শহরের কাছে কোন জায়গা নারায়ণগঞ্জবাসীর ছিল না। বিনোদনের সেই খড়া মেটাতে অবতারের মত আবির্ভাব হয়ে সিটি মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী সিদ্ধান্ত নেন ‘শেখ রাসেল নগর পার্ক’ নির্মাণের জন্য। ধনী জেলা নারায়ণগঞ্জবাসীর পার্কটি এতটাই পছন্দ হয়েছে যে নির্মাণাধীন অবস্থাতেই রাজধানী ঢাকার ‘হাতির ঝিল’ এর সাথে তুলনা দিতে থাকে অনেকে। তবে এই তুলনা একেবারে বাড়িয়ে বলা হয়েছে এমনটাও বলা যায় না।

১৫ মার্চ রোববার সন্ধায় শেখ রাসেল নগর পার্কে সরেজমিনে দেখা যায় অন্য রকম এক পরিবেশ। এমনিতেই মানুষের আগানোনা লেগে থাকলেও শেখ রাসেল পার্ক নতুন রূপে সাজার পর থেকে লোক সমাগম আরো বেড়েছে। যে তালিকায় বাদ পড়েনি শিশু, কিশোর, যুবক, নারী-পুরুষ কেউ। অনেকে আবার পুরো পরিবার নিয়ে এসেছেন পার্কের সৌন্দর্য উপভোগ করতে। তবে আনন্দের সাথে অনেকে হতাশাও প্রকাশ করেছেন। কারণ, পার্কের শুধু একাংশই জনসাধারণের জন্য উন্মুক্ত করা হয়েছে।

দ্বিতীয় শ্রেণির ছাত্রী ঐশি এসেছিল মামাতো বোন আর মামা-মামীর সাথে। মাঝে মাঝেই আসলেও এবার আনন্দ কয়েক গুণ বেড়ে গেছে। কারণ, পার্কটিকে এত সুন্দর করে সাজাতে দেখেনি কখনো।

নিউজ নারায়ণগঞ্জকে সে বলে, ‘আমার আম্মুর সাথে মাঝে মাঝে আসি। আজ মামা-মামি আর মামাতো বোনের সাথে এসেছি। লাইটিং আমার খুব ভালো লেগেছে। লাইটিংয়ের জন্য দেখতে অনেক সুন্দর লাগছে।’

বিনোদন প্রিয় নারায়ণগঞ্জবাসী যে কোনো বিনোদন মাধ্যমকে আদরে গ্রহণ করে নিতে পটু। তাই দেশের অন্যান্য জেলা থেকে নারায়ণগঞ্জের সংস্কৃতি, ইতিহাস, ঐতিহ্য অনেক বেশি সমৃদ্ধ। সেই জেলার মানুষগুলো এমন একটি মনোরম জায়গা পেয়ে কতোটা আনন্দিত তা ভাষায় প্রকাশ করার মত না। তাই এমন একটি জায়গা পেয়ে মেয়রের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করতে দেরি করেনি।

মেয়রের প্রশংসায় পাইকপাড়ার বাসিন্দা নিউজ নারায়ণগঞ্জকে বলেন, পার্কটি করে দিয়েছেন আমাদের মেয়র সেলিনা হায়াৎ আইভী। আমরা অত্যন্ত আনন্দিত, অনেক খুশী হয়েছি। প্রতিদিনই ঘুরতে আসি। আজ লাইটিং দেখে আর ঘরে বসে থাকতে পারলাম না। নাতি, মেয়ে জামাই, মেয়ে সহ পরিবারের সবাইকে নিয়ে ঘুড়তে এলাম। অনেক সুন্দর করে সাজানো হয়েছে। আমরা আশা করি নারায়ণগঞ্জবাসীর জন্য মেয়র মহোদয় আরো অনেক কিছু করবে।


বিভাগ : ফিচার


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও