‘পিতার কাধে পুত্রের লাশ হিমালয়ের চেয়ে ভারী’

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৫০ পিএম, ২৫ জুন ২০২০ বৃহস্পতিবার

‘পিতার কাধে পুত্রের লাশ হিমালয়ের চেয়ে ভারী’

বীর বাহাদুর উপাধি পাওয়া মানবতার ফেরীওয়ালা খ্যাত নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদের জন্য ২৫ জুন বৃহস্পতিবার ছিল অত্যন্ত বেদনাবিধুর দিন। ৮৯ তম দাফনের দিনে তাকে নিজ কাধে বহন করতে হয়েছিল করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করা ঘনিষ্টতম বন্ধু শাকিলের লাশ। তবে তার চেয়েও বেদনাবিধুর দিন ছিল প্রয়াতের পিতা বীর মুক্তিযোদ্ধা বীর মুক্তিযোদ্ধা মো: গিয়াসউদ্দিনের জন্য যিনি কাধে নিয়েছিলেন একমাত্র পুত্রের লাশ।

বৃহস্পতিবার বিকেলে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ ফেসবুকে দেয়া এক আবেগঘন পোষ্টে জানান, “আমার বন্ধু শাকিল বীর মুক্তিযোদ্ধা পিতার একমাত্র পুত্র। আজ শাকিল করোনায় মারা গেছে। জানাযা শেষে শাকিলের মৃতদেহ যখন কবরস্থানে নিয়ে যাচ্ছি তখন শাকিলের বাবা আমাকে বললেন বাবা আমি একটু কাধে নিব। বললাম চাচা আপনি পারবেন না। তিনি বললেন একমাত্র পুত্র হারানোর শোক বইতে পারলে খাটিয়াও পারবো। বললাম ঠিক আছে আমার সাথে ধরেন। তিনি খাটিয়ার এক প্রান্ত ধরে হাউমাউ করে কাঁদলেন আর কালেমা পড়লেন। পিতার কাধে পুত্রের লাশ হিমালয়ের চেয়ে ভারী।”

খোরশেদ ফেসবুক পোষ্টে আরো জানান, ৮৯ তম দাফন করেছেন তাঁর বন্ধু এসএসসি ১৯৯০ ব্যাচের সদস্য নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২নং ওয়ার্ডের সিদ্ধিরগঞ্জের মিজমিজি সাহেবপাড়া নিবাসী ইমতিয়াজ শাকিল বৃহস্পতিবার ভোরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। টিম খোরশেদ মরহুমের গোসল, কাফন, জানাযা ও দাফন সম্পূর্ণ করেছে। এসময় সহযোগিতায় ছিলেন ২নং ওয়ার্ড কাউন্সিলার ইকবাল হোসেন, সমাজসেবক ভেন্ডার ইকবাল হোসেন ও মিজমিজি সেবা সংঘ। বৃহস্পতিবার খোরশেদের টিমে ছিলেন হাফেজ শিব্বির আহমেদ, সুমন দেওয়ান,লিটন মিয়া,রাফি,সেলিম মোল্লা ও নাইম।

খোরশেদ জানান, প্রয়াত শাকিল জগন্নাথ বিশ^বিদ্যালয় থেকে অধ্যয়ন শেষে কনটিনেন্টাল কুরিয়ার সার্ভিসের ডিজিএম পদে কর্মরত ছিলেন। প্রয়াত শাকিল অনেক সামাজিক কার্যকলাপ করতেন। করোনার উপসর্গ নিয়ে মৃত্যুবরণকারী কয়েকজনের মৃতদেহও তিনি দাফন করেছিলেন। হয়তো সামাজিক কার্যক্রমে অংশ নিতে গিয়েই সে করোনায় মৃত্যুবরণ করেছিল। আজকে আমার জন্য বেদনাবিধুর দিন কিন্তু তার চেয়েও প্রয়াত শাকিলের বাবা মায়ের জন্য আরো বেদনার। কারণ করোনা কেড়ে নিয়েছে তাদের একমাত্র পুত্রের প্রাণ।


বিভাগ : ফিচার


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও