করোনাতেও পশুর হাটে শিশুর মেলা

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৩৪ পিএম, ১৯ জুলাই ২০২০ রবিবার

করোনাতেও পশুর হাটে শিশুর মেলা

নারায়ণগঞ্জের বিভিন্ন পশুর হাটে শিশুদের প্রবেশ নিষেধ করে এবং এ ব্যাপারে পদক্ষেপ নিয়েই হাটগুলো শুরু করতে ইজারা দেয়া হয়েছে। তবে সেই নির্দেশনায় বিন্দুমাত্র পালনের জন্য কোন পদক্ষেপ নেই হাটগুলোর।

রোববার (১৯ জুলাই) সিদ্ধিরগঞ্জের ২ নং ঢাকেশ্বরী অস্থায়ী পশুর হাট ঘুরে এমন দৃশ্য দেখা গেছে। তবে এ বিষয়ে কথা বলার জন্য সেখানে হাট কর্তৃপক্ষের কাউকে পাওয়া যায়নি।

সরেজমিনে দেখা যায়, ঈদের আরো ১৪ দিনের মত বাকি থাকলেও ইতোমধ্যে এখানে হাট বসেছে এবং হাটে অনেক গরুও নিয়ে এসেছেন ব্যাপারীরা। এসব গরু বেধে রেখে সেখানে ব্যাপারীরা ক্রেতাদের দেখাচ্ছেনও। তবে এত আগে ক্রেতা সমাগম তেমন না থাকলেও হাটে রয়েছেন অনেক দর্শনার্থী। এদের মধ্যে শিশুদের সংখ্যাই বেশী। তবে হাটে কোনভাবেই শিশুদের প্রবেশ করতে দেয়া যাবেনা বলে আগেই জেলা প্রশাসনসহ সংশ্লিষ্টদের জানিয়ে রেখেছেন জেলা স্বাস্থ্য বিভাগ। তবে সেই নির্দেশনা আমলে নেয়নি হাট কর্তৃপক্ষ।

দুপুরের দিকে দেখা যায়, বিভিন্ন বয়সী শিশুরা দলবেধে হাটে গরু দেখতে এসেছেন। তাদের মধ্যে নেই সামাজিক দূরত্ব কিংবা কারোই নেই মাস্ক। এদের সাথে নেই কোন অভিভাবকও। এরা নিজেরাই দলবেধে হাটে ঘুরছেন এবং গরু দেখছেন।

এ ব্যাপারে জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ জানান, ঈদ মানেই আনন্দ এতে শিশুদের দোষের কিছু নেই। তাদেরকে যেতে দিলে তারা যাবেই তবে হাট কর্তৃপক্ষের উচিত শিশুদের প্রবেশ একেবারেই নিষেধ করে দেয়া। আমরা তো এই নির্দেশনাগুলো দিয়েছি সেগুলো বাস্তবায়নের দায়িত্ব আমাদের নয়। নির্দেশনাগুলো পালন হচ্ছে কিনা তা দেখবে জেলা প্রশাসন ও জেলা পুলিশ প্রশাসন। হাটগুলোতে সামাজিক দূরত্ব নিশ্চিত, স্বাস্থ্যবিধি নিশ্চিত এবং শিশুদের প্রবেশ বন্ধ করতে তারাও পদক্ষেপ নেবেন।


বিভাগ : ফিচার


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও