৯ অগ্রাহায়ণ ১৪২৪, বৃহস্পতিবার ২৩ নভেম্বর ২০১৭ , ১:৩৯ অপরাহ্ণ

৩শ শয্যায় গাইনী ডাক্তার শুধু প্রাইভেট চায়


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ১২:০১ পিএম, ১৩ সেপ্টেম্বর ২০১৭ বুধবার


৩শ শয্যায় গাইনী ডাক্তার শুধু প্রাইভেট চায়

নারায়ণগঞ্জ শহরের খানপুরে অবস্থিত ৩শ শয্যা বিশিষ্ট হাসপাতালের গাইনী বিভাগের বিভাগীয় প্রধান ডা. মো: জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে নানা অনিয়ম, অবহেলা আর দুর্নীতির অভিযোগ করেছে ভুক্তভোগী রোগীরা। হাসপাতালের বর্হিবিভাগের গাইনী চিকিৎসক ডা: রেশমা ও রোকসানা রোগীদেরকে ভর্তি দেয়ার জন্য পাঠালে ডা: মো: জাহাঙ্গীর আলম তার কৌশল অবলম্বন করে ব্যক্তিগত চেম্বার শহরের বালুরমাঠে অবস্থিত পপুলার ডায়াগনস্টিক সেন্টারে যাওয়ার জন্য পরামর্শ দেন রোগীকে কোন চিকিৎসা না দিয়ে।

এছাড়া রোগীদেরকে হাসপাতালের বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা করার ব্যবস্থা থাকলেও তিনি স্বার্থের টানে তার নির্দিষ্ট ডায়াগনস্টিক সেন্টার পপুলার ডায়াগনস্টিক সেন্টারে ভিজিট করে। অন্য কোন ডায়াগনস্টিক সেন্টার থেকে পরীক্ষা নিরীক্ষা করলে তিনি রিপোর্ট না দেখে রোগী সহ স্বজনদের সাথে অমানবিক আচরণ করে থাকে বলে একাধিক অভিযোগ পাওয়া যায়। বিশেষ করে নারায়ণগঞ্জ জেলা সহ পাশের এলাকা হতে আগত জরায়ুর বিভিন্ন সমস্যা নিয়ে চিকিৎসা নিতে আসলে ওই সকল রোগীদেরকে হাসপাতালে ভর্তি না দিয়ে প্রাইভেটভাবে তার কাছে চিকিৎসা নিতে বাধ্য করেন বলে একাধিক অভিযোগ করে রোগী সহ স্বজনেরা।

নারায়ণগঞ্জ শহরের খানপুর বউ বাজার এলাকার নাম প্রকাশ্যে অনিচ্ছুক ভুক্তভোগীর জানান, তার বোনকে জরায়ুর টিউমার সমস্যা নিয়ে গত দেড়মাস পূর্বে ওই চিকিসৎকের শরনাপন্ন হন। পরবর্তীতে তার ব্যক্তিগত চেম্বারের যাওয়ার জন্য চাপ সৃষ্টি করেন। রোগীর স্বজন নিজেদেরকে অনেক অসহায় বললে তিনি হাসপাতালে ভর্তি দেন। কিন্তু রোগীর পরিস্থিতি অপারেশন করার উপযোগী হওয়ার পরে ও অপারেশন করছে না ডা: মো: জাহাঙ্গীর আলম। গত দেড়মাস যাবত হাসপাতালের ১৮ নং গাইনী ওয়ার্ডের বেডে শুয়ে দিন কাটাচ্ছেন তার বোন। তার বিরুদ্ধে এই রকম অভিযোগ রয়েছে অহরহ।

এ বিষয়ে হাসপাতালের ভারপ্রাপ্ত সুপার ডা: শফিউল আলম সঠিক তদন্তের সাপেক্ষে অচিরে সু-ব্যবস্থা গ্রহণ করবেন এটাই ভুক্তভোগী রোগী সহ স্বজনদের প্রানের দাবী বলে জানান।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

স্বাস্থ্য -এর সর্বশেষ