৩০ অগ্রাহায়ণ ১৪২৪, শুক্রবার ১৫ ডিসেম্বর ২০১৭ , ১২:৪১ পূর্বাহ্ণ

নারায়ণগঞ্জে ‘বিশ্ব এইডস দিবস’ উপলক্ষে র‌্যালি


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:৩৩ পিএম, ১ ডিসেম্বর ২০১৭ শুক্রবার | আপডেট: ০২:৩৩ পিএম, ১ ডিসেম্বর ২০১৭ শুক্রবার


নারায়ণগঞ্জে ‘বিশ্ব এইডস দিবস’ উপলক্ষে র‌্যালি

“স্বাস্থ্য আমার অধিকার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারা বিশ্বের ন্যায় শুক্রবার (১ ডিসেম্বর) সকালে ‘বিশ্ব এইডস দিবস’ উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন কার্যালয়ের আয়োজনে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সকালে জেলা সিভিল সার্জন কার্যালয়ের সামনে থেকে এ র‌্যালিটি বের হয়। র‌্যালিটি জেলা প্রশাসক কার্যালয় চত্বর প্রদক্ষিণ করে সার্কিস হাউসে এসে শেষ হয়।

এরপর এইডস প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে নারায়ণগঞ্জ সার্কিট হাউজ সম্মেলন কক্ষে জেলা সিভিল সার্জন ডা. মো.এহসানুল হকের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো.আসাদুজ্জামান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মতিয়ার রহমান, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক বশির উদ্দিন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার মো.আমিনুল হক। এইডস বিষয়ক প্রেজেন্টেশন উপস্থাপনা করেন নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের কনসালটেন্ট (মেডিসিন) ডা.শুকান্ত চন্দ্র দাশ।

প্রধান অতিথির বক্তব্যে মো.আসাদুজ্জামান বলেন, এইডস সম্পর্কে যাদের ধারণা নেই তাদেরকে আমাদের সকলকে ধারণা দিতে হবে। সঠিকভাবে সচেতনতা বৃদ্ধি করতে পারলে ২০৩০ সালের মধ্যে বাংলাদেশে এইডসকে একেবারেই প্রতিরোধের আওতায় নিয়ে আসার ভিশন অর্জন করা সম্ভব হবে।

সিভিল সার্জন ডা.এহসানুল হক বলেন, আমাদের দেশে ১৯৮৯ সালে এইডস রোগীর সন্ধান পেলেও ধর্মীয় অনুশাসন, পিতা-মাতা ও শিক্ষকদের দেয়া শিক্ষা এবং নিজস্ব কৃষ্টি-কালচারের জন্য এইডসকে নিয়ন্ত্রণ করা আমাদের জন্য সহজ হয়ে যায়। পার্শ্ববর্তী দেশগুলোর মতো এইডস আমাদের দেশে মহামারী আকার ধারণ করতে পারেনি। প্রধানমন্ত্রী জাতিসংঘে দেয়া ভাষণে ২০৩০ সালের মধ্যে আমাদের দেশে এইডস রোগটিকে প্রতিরোধের ঘোষণা দিয়েছেন। আমরা সকলে এ ব্যাপারে সহযোগিতা ও সচেতনতা বৃদ্ধি করার জন্য কাজ করলে তা অর্জন করতে পারবো।

এছাড়াও অনুষ্ঠানে নারায়ণগঞ্জ জেলায় কর্মরত সংশ্লিষ্ট এনজিওসমূহ, ডাক্তার, নার্সবৃন্দসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

স্বাস্থ্য -এর সর্বশেষ