১২ জ্যৈষ্ঠ ১৪২৫, শনিবার ২৬ মে ২০১৮ , ১:৫৯ অপরাহ্ণ

বন্দরে সরকারি বিক্রি নিষিদ্ধ ওষুধের রমরমা ব্যবসা


বন্দর করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:০১ পিএম, ১৮ ডিসেম্বর ২০১৭ সোমবার | আপডেট: ০৩:০১ পিএম, ১৮ ডিসেম্বর ২০১৭ সোমবার


বন্দরে সরকারি বিক্রি নিষিদ্ধ ওষুধের রমরমা ব্যবসা

বন্দর উপজেলার অধিকাংশ ঔষধের দোকান গুলোতে চলছে সদ্য সরকার থেকে নিষিদ্ধ করা ওষুধের রমরমা ব্যবসা এমন অভিযোগ তুলেছে বন্দরের সচেতন মহল। তারা ক্ষোভ প্রকাশ করে জানিয়েছে, বন্দর উপজেলার মদনপুর বাজার, ধামগড় বাজার, লক্ষনখোলা, সোমবাড়ীয়া বাজার, নবীগঞ্জ বাজার, বন্দর বাজার, বন্দর রেললাইন, পুরান বন্দর চৌধূরীবাড়ী, সোনাকান্দা, দড়িসোনাকান্দা, ফরাজিকান্দা, মদনগঞ্জ, আলীনগর, ঘারমোড়া, চুনাভূরা, কলাগাছিয়া, সাবদী ও আদমপুরসহ তার আশেপাশের এলাকার ঔষধের দোকান গুলোতে দেদারসে বিক্রি হচ্ছে সরকার নিষিদ্ধ করা ঔষধ।

বিভিন্ন ভাবে খোঁজ নিয়ে জানা গেছে, বন্দরে উল্লেখিত এলাকার ঔষধের দোকান গুলোতে ভ্রাম্যমান আদালতের অভিযান না থাকায় অসাধু ঔষধ ব্যবসায়ীরা র্নিবিঘ্নে নিসিদ্ধ ঔষধ অবাধে বিক্রি করে চলছে। এ সব নিসিদ্ধ ঔষধ সেবন করে অনেকে অসুস্থ্য হয়ে পেরেছে। এ ছাড়াও বন্দরে বিভিন্ন  এলাকার অধিকাংশ ঔষধের দোকানের কোন সরকারি লাইন্সেস নেই।

প্রতারক ঔষধ ব্যবসায়ীরা অর্ধ শিক্ষিত হয়েও গ্রামগঞ্জে ঔষধের দোকানে গড়ে তুলে সেখানে সরকারি নিসিদ্ধ ঔষধ, নেশা জাতীয় ঔষধসহ মেয়াদ উত্তীর্ন ঔষধ বিক্রি করছে। রোগ থেকে নিরাময় পেতে ভূক্তভোগীরা না জেনে ঐ সকল ঔষধের দোকান গুলোতে ভীড় জমাচ্ছে। মেয়াদ র্উত্তীন ঔষধ সেবন করে অনেকে নানা রোগে আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছে।

এ ব্যাপারে নাম প্রকাশ না করার শর্তে এক মাদক সেবী এ প্রতিনিধিকে জানিয়েছে, মদ,গাঁজা, হেরোইন, ফেন্সিডিল ও ইয়াবা সেবনকারিরা প্রতিদিন ভীড় করছে বিভিন্ন ঔষধের দোকান গুলোতে। মাদক সেবীদের পাশাপাশি উঠতি বয়সের ছেলে মেয়েরাও মোটা অংকের টাকা দিয়ে ঔ সব দোকান গুলো থেকে বিনা প্রেসক্রিপশনে ইউনেক টিন, সিডিল, নকটিন, ওরাডেকসন, ফিসিয়াম, সিডেক্সিন, হিসনাল, ফেনারগন, ডেসপ্রটিন, ডাইডিলসহ সেক্সের ঔষধ ক্রয় করে সেবন করছে। এ অবস্থা থেকে রেহাই পাওয়ার জন্য সচেতন মহল বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তার জরুরি হস্তক্ষেপ কামনা করেছে বন্দরের সচেতন মহল।




নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

স্বাস্থ্য -এর সর্বশেষ