ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন : গুজবে কান না দেয়ার আহবান

সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:০৮ পিএম, ২১ ডিসেম্বর ২০১৭ বৃহস্পতিবার

ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন : গুজবে কান না দেয়ার আহবান

ভিটামিন ‘এ’ এর অভাবজনিত অপুষ্টি ও শিশুমৃত্যুর হার কমানোর লক্ষ্যে শনিবার ২৩ ডিসেম্বর সারাদেশের মতো নারায়ণগঞ্জেও অনুষ্ঠিত হতে যাচ্ছে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন। উভয় সংবাদ সম্মেলনে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন নিয়ে কোন ধরনের গুজবে কান না নিয়ে সঠিকভাবে যাচাইয়ের মাধ্যমে সংবাদ পরিবেশনের আহবান জানানো হয়। এছাড়া ডেনমার্কে তৈরী ভিটামিন এ ক্যাপসুলে কোন ধরনের পার্শ্ব প্রতিক্রিয়াও নেই বলে সভায় জানানো হয়। তবে খালি পেটে না খাওয়ানো এবং কোন শিশু যদি গুরুত্বর অসুস্থ থাকে তাহলে চিকিৎসকের পরামর্শ নিয়ে খাওয়ানোর পরামর্শ দেন সংশ্লিষ্টরা। পাশাপাশি শুক্রবার জুমআর নামাজে খুতবার বয়ানের মসজিদে আগত মুসল্লিদের উদ্দেশ্যে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের বিষয়ে প্রচারণার জন্যও আহবান জানানো হয়েছে।

বৃহস্পতিবার সকালে ও দুপুরে পৃথকভাবে নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন অফিসের সম্মেলনকক্ষে ও নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ আহবান জানান নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. মোঃ এহসানুল হক ও নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এ এফ এম এহতেসামুল হক।

জেলার (সিটি করপোরেশন এলাকা ব্যতীত) স্থায়ী ও অস্থায়ী সহ ভ্রাম্যমান অতিরিক্ত মোট ১ হাজার ১১৫টি টিকাদান কেন্দ্রে  ৬ থেকে ১১ মাসের ৩৮ হাজার ৭২৫ জন শিশুকে নীল রঙের ও ১২ থেকে ৫৯ মাসের ২ লাখ ৮৯ হাজার ৯৮৬ জন শিশুকে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের আওতাধীন ২৭টি ওয়ার্ডে স্থায়ীও অস্থায়ী সহ ভ্রাম্যমান অতিরিক্ত মোট ৩৪০টি কেন্দ্রে ৬ থেকে ১১ মাসের প্রায় ২০ হাজার শিশুকে নীল রঙের ও ১২ থেকে ৫৯ মাসের প্রায় ১ লাখ ৬ হাজার শিশুকে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।


বিভাগ : স্বাস্থ্য


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও