৫ মাঘ ১৪২৪, শুক্রবার ১৯ জানুয়ারি ২০১৮ , ১১:৩৯ পূর্বাহ্ণ

অলিগলিতে ওষুধের অবৈধ ফার্মেসী


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:২২ পিএম, ২৬ ডিসেম্বর ২০১৭ মঙ্গলবার | আপডেট: ০২:২২ পিএম, ২৬ ডিসেম্বর ২০১৭ মঙ্গলবার


অলিগলিতে ওষুধের অবৈধ ফার্মেসী

নারায়ণগঞ্জ শহরের আনাচে কানাচে ব্যাঙের ছাতার মত গড়ে উঠেছে অবৈধ এলোপ্যাথিক ওষুধ ফার্মেসী। যাদের নাই প্রয়োজনীয় কাগজপত্র সহ ড্রাগ সুপারের অনুমোদন। এমনকি ফার্মাসিষ্ট কোর্স না করে ওষুধ সর্ম্পকে কোন ধারনা না নিয়েই অসাধু ওষুধ ব্যবসায়ীরা রোগীদের জীবন নিয়ে ছিনিমিনি খেলছেন একাধিক অভিযোগ পাওয়া গেছে।

এসকল ওষুধ ব্যবসায়ীরা চিকিৎসকের প্রেশক্রিপশন অনুযায়ী রোগীরা ওষুধ নিতে আসলে প্রকৃত ওষুধ বিক্রি না করে অন্য কোম্পানীর ওষুধ রোগীদেরকে প্রদান করে। এছাড়া ওষুধের গ্রুপ না জানার কারণে প্রায় ফার্মেসীর কর্মচারীরা রোগীদেরকে উল্টাপাল্টা ওষুধ বিক্রি করে যাচ্ছে। এতে করে রোগীরা আরোগ্য লাভ করবেতো দূরের কথা আরো অবনতি হচ্ছে বলে একাধিক অভিযোগ রয়েছে।

বিশেষ করে নারায়ণগঞ্জ ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতাল সহ নারায়ণগঞ্জ ১০০ শয্যা বিশিষ্ট জেনারেল (ভিক্টোরিয়া) হাসপাতালের সংলগ্ন একাধিক ওষুধ ফার্মেসীর দোকান রয়েছে যাদের প্রয়োজনীয় কাগজপত্র নাই বললে চলে। আবার কেউ নামে বেনামে অন্য ব্যবসার অন্তরালে ওষুধ ফার্মেসীর ব্যবসা করে যাচ্ছে। এমনকি শিক্ষাগত যোগ্যতা না থাকা সত্ত্বেও ওষুধ ব্যবসা করার চরম অভিযোগ পাওয়া গেছে।

তবে নারায়ণগঞ্জ ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতাল সংলগ্ন একাধিক ওষুধ ফার্মেসীর বিরুদ্ধে এ ধরনের অভিযোগ করেন ভুক্তভোগী রোগীরা।

নারায়ণগঞ্জ জেলার ফার্মাসিস্ট অ্যান্ড ড্রাগিষ্ট মালিক সমিতির সভাপতি মো: শাজাহান জানান, ড্রাগ লাইসেন্সের বিষয়টি সম্পূর্ণ দায়ভার নারায়ণগঞ্জ জেলার ড্রাগ সুপারের। তবে আমাদের সংগঠনের  কোন সদস্য কোন অনিয়ম আর অন্যায় করলে সেটার দায়িত্ব আমাদের। তবে ড্রাগ লাইসেন্স ছাড়া কিভাবে ওষুধ ফার্মেসীর ব্যবসা করছে অসাধু ব্যবসায়ীরা তা বুঝে উঠতে কষ্ট হচ্ছে।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

স্বাস্থ্য -এর সর্বশেষ