পরিবার পরিকল্পনার সেবা সপ্তাহ শুরু ৩০ ডিসেম্বর

সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৭:৩৯ পিএম, ২৭ ডিসেম্বর ২০১৭ বুধবার



পরিবার পরিকল্পনার সেবা সপ্তাহ শুরু ৩০ ডিসেম্বর

“পরিকল্পিত পরিবার গড়ি মাতৃমৃত্যু রোধ করি’’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নারায়ণগঞ্জ সদর উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগ আয়োজিত বিভিন্ন কর্মপরিকল্পনার  কর্মসূচীর অংশ হিসাবে বুধবার ২৭ ডিসেম্বর সকালে সদর উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে এডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে। ৩০ ডিসেম্বর থেকে আগামী ৪ জানুয়ারী পর্যন্ত সপ্তাহব্যাপী সেবা সপ্তাহ পালিত হবে।

সদর উপজেলা পরিবার পরিল্পনা কর্মকর্তা প্রদীপ রায়ের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা পরিবার পরিকল্পনার উপ পরিচালক মোঃ বসির উদ্দিন। সহকারী পরিবার পরিকল্পনা কর্মকর্তা সদানন্দ রায়ের সঞ্চালনায় মূল বিষয়ের উপর মূল বক্তব্য উপস্থাপন করেন সদর উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের (এমসিএইচ-এফপি) ডাঃ সেলিমা বেগম। আরো বক্তব্য রাখেন, মেরী স্টোপস ক্লিনিক ম্যানেজার মোঃ সুমন আলী, মোঃ ফজলুল হক ভূঞা, মোঃ আলী ও হোসেন কাজল প্রমূখ। উপজেলা পর্যায়ে স্বাস্থ্য বিভাগ ফিল্ম, টিভি স্পট ও থীম সং বিভিন্ন এলাকায় প্রচার করা হবে।

সেবা সপ্তাহে (৩০ ডিসেম্বর-৪ জানুয়ারি) ২০১৭-০১৮ প্রচারের উদ্দেশ্যে লিফলেট, ব্রশিউর, ফেস্টুন ও ব্যানার প্রদর্শন করা হবে। জেলা এবং উপজেলার প্রতিটি ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র, মা ও শিশু কল্যাণ কেন্দ্র, হাসপাতালসমূহের সদর পরিবার পরিকল্পনা ক্লিনিকসমূহের থেকে বিশেষ সেবা প্রদান করা হবে। সরকারের সেবা প্রতিষ্ঠানের পাশাপাশি জেলার প্রতিটি এনজিও ক্লিনিক থেকে পরিবার পরিকল্পনা, মা ও শিশুস্বাস্থ্য বিষয়ক বিশেষ সেবা প্রদান করা হবে। স্যাটেলাইট ক্লিনিক ও কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে তৃণমূলের কর্মীদের দিয়ে  বিশেষ সেবা প্রদান করা হবে। সেবা সপ্তাহ উপলক্ষ্যে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মহোদয়ের রেডিও নারায়ণগঞ্জ থেকে বিশেষ প্রতিবেদন প্রচার করা হবে। লোকাল ক্যাবল চ্যানেলের মাধ্যমে সেবা সপ্তাহের গুরুত্ব ৭ (সাত) দিন ব্যাপী প্রচার করা হবে। স্থানীয় দৈনিক পত্রিকায় সেবা বিষয় তথ্যাদি প্রচার করা হবে। ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র ও এনজিও ক্লিনিকসমূহ সেবা সপ্তাহ উপলক্ষ্যে সজ্জিত করা হবে।


বিভাগ : স্বাস্থ্য


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও