৯ ফাল্গুন ১৪২৪, বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি ২০১৮ , ৯:১৭ পূর্বাহ্ণ

primer_vocational_sm

কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডারদের অবস্থান কর্মসূচি পালিত


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৫:৪১ পিএম, ২৩ জানুয়ারি ২০১৮ মঙ্গলবার | আপডেট: ১১:৪১ এএম, ২৩ জানুয়ারি ২০১৮ মঙ্গলবার


কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডারদের অবস্থান কর্মসূচি পালিত

নারায়ণঞ্জে কমিউনিটি ক্লিনিকে কর্মরত সিএইচসিপিদের (কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার) চাকরি রাজস্ব করণের দাবীতে অবস্থান কর্মসূচি পালন করেছে। নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন কার্যালয়ে এই অবস্থান কর্মসূচি পালন করে তারা।

এর আগে চাকরি রাজস্ব করণের দাবীতে সিএইচসিপি অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটির ঘোষণা অনুযায়ী তিন দিন ব্যাপী সারা বাংলাদেশে একযোগে স্ব স্ব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মবিরতি পালন করা হয়। তারই ধারাবাহিকতায় মঙ্গলবার সকাল থেকে নারায়ণগঞ্জের প্রতিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সিএইচসিপিরা জেলা সিভিল সার্জনের কার্যালয়ে অবস্থান কর্মসূচি পালন করে। সকাল দশটায় শুরু হওয়া এই কর্মসূচি চলবে বিকেল তিনটা পর্যন্ত। এসময় বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ জেলা সিএইচসিপি অ্যাসোসিয়েশনের ভারপ্রাপ্ত সভাপতি আরিফ হোসেন চৌধুরী এবং সাধারণ সম্পাদক দানিউল বাশার।

বক্তারা এসময় বলেন, সিএইচসিপিগণ জনগনের মাঝে স্বাস্থ্যসেবা পৌছে দিয়ে সোনার বাংলার স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধু জাতির জনক শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নে কাজ করছে। কিন্তু দুঃখের বিষয় সিএইচসিপি পদে সরকারের নূন্যতম কোনো সুযোগ সুবিধা পাচ্ছি না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিএইচসিপিদের চাকরি রাজস্বকরণ করে মানবেতর অবস্থা থেকে পরিত্রাণ দিবেন বলে আমরা আশা করছি। যেহেতু আজ পর্যন্ত সরকারের উচ্চ পর্যায় থেকে আমাদের যৌক্তিক দাবীর ব্যাপারে কোনো ঘোষণা আসেনি, তাই বাংলাদেশ সিএইচসিপি এসোসিয়েশন কেন্দ্রীয় দাবী আদায় বাস্তবায়ন কমিটির পূর্ব ঘোষণা অনুযায়ী আজ সিভিল সার্জনের কার্যালয়ে আমরা অবস্থান কর্মসূচি পালন করছি।

উল্লেখ্য ১৯৯৬ সালে বর্তমান প্রধানমন্ত্রী ক্ষমতায় থাকাকালীন কমিউনিটি ক্লিনিকি সেবাটি চালু করে। কিন্তু পরবর্তীতে ২০০১ সালে বিএনপি জামায়াত জোট সরকার কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয়। এরপর ২০০৮ সালে পুণরায় আওয়ামীলীগ ক্ষমতায় এল সিএইচসিপিদের নিয়োগের মাধ্যমে সারাদেশে কমিউনিটি ক্লিনিক চালু করে। বিভিন্ন সময়ে সিএইচসিপিদের চাকরি রাজস্বকরণেরন আশ্বাস দিলেও বাস্তবে তা কিছুই হয়নি। আমরা আশা করি, সরকার আমাদের এই যৌক্তিক দাবী খুব দ্রুত সময়ে মেনে নেবেন।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

স্বাস্থ্য -এর সর্বশেষ