নারায়ণগঞ্জে কুষ্ঠরোগী ৩৫ জন শনাক্ত

৩ ভাদ্র ১৪২৫, শনিবার ১৮ আগস্ট ২০১৮ , ৪:৩৬ অপরাহ্ণ

নারায়ণগঞ্জে কুষ্ঠরোগী ৩৫ জন শনাক্ত


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:০৪ পিএম, ২৮ জানুয়ারি ২০১৮ রবিবার | আপডেট: ০২:০৪ পিএম, ২৮ জানুয়ারি ২০১৮ রবিবার


নারায়ণগঞ্জে কুষ্ঠরোগী ৩৫ জন শনাক্ত

“কুষ্ঠ আক্রান্ত বালক, বালিকায় আর কোন প্রতিবন্ধীতা নয়” এই প্রতিপাদ্যকে সামনে রেখে দ্যা লেপ্রসী ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর আয়োজনে ও নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন কার্যালয়ের বাস্তবায়নে ২৮ জানুয়ারি রোববার সকাল ৯ টায় নারায়ণগঞ্জে বিশ্ব কুষ্ঠ দিবস-২০১৮ পালন উপলক্ষে র‌্যালী অনুষ্ঠিত হয়েছে।

জেলা সিভিল সার্জন ডা. এহসানুল হকের নেতৃত্বে র‌্যালীটি জেলা সিভিল সার্জন কার্যালয় চত্বর থেকে শুরু হয়ে জেলা প্রশাসক কার্যালয় চত্বর প্রদক্ষিণ করে পুণরায় জেলা সিভিল সার্জন কার্যালয় চত্বরে এসে শেষ হয়।

র‌্যালীর পূর্বে সংক্ষিপ্ত বক্তব্যে জেলা সিভিল সার্জন ডা. এহসানুল হক বলেন, কুষ্ঠ রোগে আক্রান্ত রোগিদের আতঙ্কিত হওয়ার কোন কারন নাই। নিয়মিত ওষুধ খেলে এ রোগ সম্পূর্ণ ভাল হয়। তিনি আরো বলেন, জেলায় মোট ৩৫ জন কুষ্ঠরোগী শনাক্ত করা হয়েছে এবং তারা চিকিৎসাধীন রয়েছে।

বিশ্ব কুষ্ঠ দিবস-২০১৮ এর র‌্যালীতে অংশগ্রহণ করেন জেলা সিভিল সার্জন কার্যালয়ের মেডিক্যাল অফিসার ডা. মো. আরিফ, ডা. মেহেদী হাসান ও আফরোজা আক্তার পলি। জেলা স্বাস্থ্যশিক্ষা কর্মকর্তা মো. আমিনুল হক,  জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক স্বপন দেবনাথ, জেলা ইপিআই তত্ত্বাবধায়ক লুৎফর রহমান, সদর উপজেলা কুষ্ঠ ও যক্ষ্মা নিয়ন্ত্রন সহকারি নজরুল ইসলাম, সদর উপজেলা সেনিটারী ইন্সপেক্টর মো. শাহজাহান হালদার, দি লেপ্রসী ইন্টারন্যাশনাল বাংলাদেশের ফিল্ড ফ্যাসিলেটর মো. সাইদুল ইসলাম খাঁন ও  সাপোর্ট সুপার ভাইজার সবিতা মিস্ত্রী। অনুষ্ঠানটির সার্বিক তত্ত্বাবধাননে ছিলেন জেলা কুষ্ঠ ও যক্ষ্মা প্রোগাম অর্গানাইজার মো. আলতাফ মোল্লা।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

স্বাস্থ্য -এর সর্বশেষ