৮ আশ্বিন ১৪২৫, রবিবার ২৩ সেপ্টেম্বর ২০১৮ , ৯:০৫ অপরাহ্ণ

ডায়রিয়া চিকিৎসায় পর্যাপ্ত ওষুধ আছে : সিভিল সার্জন


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ১১:৪১ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০১৮ বুধবার


ছবি প্রতিকী

ছবি প্রতিকী

নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল (ভিক্টোরিয়া) হাসপাতালে ডায়রিয়া রোগের পর্যাপ্ত ওষুধ রয়েছে বলে জানিয়েছেন জেলা সিভিল সাজন। তিনি বলেন, আমাদের এখানে সকল ওষুধ রয়েছে এবং আমরা তা রোগীদের দিয়ে থাকি। ওষুধ দেয়নি এ রকম অভিযোগ পেলে অবশ্যই যারা, এমন করবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

আগত ডায়রিয়া রোগে শিশু, কিশোর ও বড়দের চিকিৎসা লাইন বৃদ্ধি পাচ্ছে, এমনতা অবস্থায় রোগীদের তরল স্যালাইন সহ ওষুধ দিতে ডাক্তার নার্সদের অনিহা করতে দেখা দেয়। ফলে অনেক স্বজনদের সাথে হাসপাতলের ডাক্তার নার্সদের বাকবিতন্ডতা সৃষ্টি অভিযোগ উঠছে। ডায়রিয়া রোগীদের অল্প সময় চিকিৎসা শেষে বাসা ফিরত হওয়ায় সিভিল সার্জন কাছে অভিযোগ দিতে অনিহা দেখা দেয় আগতদের।

হাসপাতালে চিকিৎসা নেয়া ডায়রিয়া রোগীর স্বজন মেহেদী জানান, জরুরী বিভাগ থেকে ডায়রিয়া ওয়ার্ডে ভর্তি দেয়া হয়। ডায়রিয়া ওয়ার্ডের কর্তব্যরত নার্স একটি ছোট কাগজে তরল স্যালাইন, সরঞ্জাম ও ইনজেকশনের তালিকা ধরিয়ে দেয়। এ সময় হাসপাতালে থেকে ওষুধ দেয়া কথা বললে, তারা জানান স্যালাইন সাপ্লাই নাই। পরে রোগীকে রক্ষার জন্য হাসপাতালের প্রধান ফটকের ফার্মেসী থেকে ওষুধ কিনে এনেছি।

গরমের সময় ডায়রিয়া, শিশুদের ঠাণ্ডাসহ নানা রোগ বৃদ্ধি পায়। এ সময় এসব রোগের ওষুধের চাহিদা থাকে বেশি। তবে হাসপাতাল কর্তৃপক্ষ রোগীদের জানান পর্যাপ্ত ওষুধের সরবরাহ তাদের নেই, ওষুধ যেন বাইরে থেকে কিনে আনা হয়।

এ ছাড়া তারা জানান ডায়রিয়া, কলেরা ও ইমার্জেন্সি বিভাগে রোগী থাকে, অনেক কিন্তু এখানে নিরাপত্তা থাকে না। এখানে অনেক সময় ডাক্তার, নার্সরা খারাপ ব্যবহার করলেও রোগীরা কাউকে অভিযোগ দিতে পারেন না।

নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জনের কাছে এ ব্যাপারে জানতে চাইলে তিনি জানান, এরকম ঘটনা ঘটার কথা নয়। আমাদের এখানে সকল ঔষধ রয়েছে এবং আমরা তা রোগীদের দিয়ে থাকি। এরকম অভিযোগ পেলে অবশ্যই যারা এমন করবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। তবে এমন ঘটনায় আমাদেরকে অবহিত করলে আমাদের সুবিধা হবে।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

স্বাস্থ্য -এর সর্বশেষ