‘কোন ডাক্তার রোগীর মৃত্যু চায় না’

সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:২১ পিএম, ১১ মার্চ ২০১৮ রবিবার



‘কোন ডাক্তার রোগীর মৃত্যু চায় না’

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে নারায়ণগঞ্জের ৩০০ শয্যা হাসপাতালে র‌্যালি ও আলোচনা সভা করেছে গাইনী ডাক্তাররা। এবারের প্রতিপাদ্য বিষয় ‘প্রগতি কে দাও গতি’। স্লোগানে র‌্যালি শেষে আলোচনা সভা করে।

রোববার ১১ মার্চ বেলা ১১টায় ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতালের প্রধান ফটকের সামনে থেকে র‌্যালি বের করে। এ সময় র‌্যালিতে উপস্থিত ছিলেন ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতালের উপ পরিচালক ডাঃ আব্দুল মোতালেব মিয়া, কেন্দ্রীয় মহিলা সমিতির সহ-সভাপতি আঞ্জুমানারা আকসির, সিনিয়র কনসালটেন্ট জাহাঙ্গীর আলম, ডা. কামরুন্নাহার, ডা. আমেনা খান, ডা. মিনারা সিকদার ও ডা. বিধান চন্দ্র পোদ্দার সহ সিনিয়র জুনিয়র কনসালটেন্ট ও সিনিয়র নার্স বৃন্দরা।

পরে দুপুর ১২টায় ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতালের কনফারেন্স রুমে আলোচনা সভা আয়োজন করা হয়। ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতালের উপ পরিচালক ডাঃ আব্দুল মোতালেব মিয়া সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ও.জি.এস.বি জেলার সভাপতি ডাঃ লায়লা পারভীন বানু মাধবী, বিশেষ অতিথি ছিলেন জেলা সিভিল সার্জন ডাঃ এহসানুল হক, কেন্দ্রীয় মহিলা সমিতির সহ-সভাপতি আঞ্জুমানারা আকসির, ও.জি.এস.বি জেলার সাবেক সভাপতি ডাঃ চীন রানী রায়, সিনিয়র কনসালটেন্ট জাহাঙ্গীর আলম, ডা. কামরুন্নাহার, ডা. আমেনা খান, ডা. মিনারা সিকদার ও ডা. বিধান চন্দ্র পোদ্দার সহ সিনিয়র জুনিয়র কনসালটেন্টবৃন্দরা।

সভায় বক্তারা বলেন, আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে সকল নারীদের সব সময় তাদের ইচ্ছা পোষনের স্বাধীনতা দিতে হবে। তা না অকালে গর্ভবতী হয়ে, তারা মৃত্যুর কোলে পড়তে হয়। এতে কোনক্রমে দুর্ঘটনা সৃষ্টি হলে ডাক্তাদের উপর চাপ সৃষ্টি করা হয়। কোন ডাক্তারই চায় না, তার হাতে কোন রোগী বা গর্ভবতী কোন ক্ষতিগ্রস্ত বা দুর্ঘটনা হোক। অনেক সময় গর্ভবতীররা মানসিক চাপের কারণে ডাক্তারদের কাছে তারা সকল কিছু বলে না বা বলতে চান না। এগুলো কারণে তখন ডাক্তার ও রোগীদের মধ্যে দূরত্ব সৃষ্টি হয়।


বিভাগ : স্বাস্থ্য


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও