৮ বৈশাখ ১৪২৫, রবিবার ২২ এপ্রিল ২০১৮ , ৮:৫৬ পূর্বাহ্ণ

Kothareya1150x300

ইউনিক হাসপাতালে ভুয়া এমবিবিএস ডাক্তার, ৭ মামলা জেল জরিমানা


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:৫৪ পিএম, ১৪ মার্চ ২০১৮ বুধবার | আপডেট: ০২:৫৪ পিএম, ১৪ মার্চ ২০১৮ বুধবার


ইউনিক হাসপাতালে ভুয়া এমবিবিএস ডাক্তার, ৭ মামলা জেল জরিমানা

নারায়ণগঞ্জ শহরের বিভিন্ন প্রাইভেট ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার ও ইউনানী আয়ুর্বেদিক ফার্মেসীতে অভিযান চালিয়ে দুই ভুয়া ডাক্তারকে আটক করে কারাদন্ড, নিয়মিত মামলা প্রদান ও ৮৫ হাজার টাকা অর্থদণ্ড আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত। অভিযানে ৭টি নিয়মিত মামলা করা হয়েছে।

১৪ মার্চ বুধবার সকাল ১১টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত অভিযানে ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আসাদুজ্জামান, জেলা প্রশাসনের এনডিসি জ্যোতি বিকাশ চন্দ্র, সদর উপজেলার সহকারী ভূমি কমিশনার প্রত্যয় হাসান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রিফাত ফেরদৌস প্রমুখ।

জানা গেছে, শহরের খানপুরে অবস্থিত ইউনিক ডায়াগনস্টিক সেন্টারকে সনদ না থাকায় এস এম জালাল নামের ভুয়া ডাক্তারকে আটক করা হয়। তিনি ডাক্তার না হয়েও এমবিবিএস পরিচয় দিয়ে রোগীদের আল্টাসনোগ্রাম করাচ্ছিলেন। তার বিরুদ্ধে নিয়মিত মামলা করা হয়। এছাড়া ম্যানেজার সুফিয়া বেগমকে সতর্ক করা হয়। সেখানে ভুয়া ডাক্তার দিয়ে চিকিৎসা করানোয় ফি নেয়া ২ রোগীকে তাৎক্ষনিক অর্থ ফেরত দেয়া হয়।

এছাড়াও ইউনানি মেডিক্যাল হলকে মুচলেকা নিয়ে সতর্ক করা হয় এবং একজন ভুয়া ডাক্তারকে শনাক্ত করে তার বিরুদ্ধে নিয়মিত মামলা করার জন্য সংশ্লিষ্ট থানার ওসিকে নির্দেশনা প্রদান করে ভ্রাম্যমাণ আদালত।

খানপুর আশশিয়া ডায়াগসন্টিক অ্যান্ড জেনারেল হাসপাতালে মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখায় কর্মচারী শহিদুল ইসলামকে আটক করে এক মাসের কারাদন্ড ও অনাদায়ে পাঁচ হাজার টাকা অর্থদন্ড করা হয়।

সম্রাট জেনারেল হাসপাতালে কাগজপত্র না থাকা সহ নানা অনিয়মের অভিযোগে তিনটি ধারায় ১৫ হাজার টাকা অর্থদন্ড করা হয়। মেয়াদোত্তীর্ণ ওষুধ পাওয়ায় এখানে আরো ১০ হাজার টাকা অর্থদন্ড করা হয়। একই সাথে ম্যানেজার নাসিরকে সতর্ক করে ভ্রাম্যমাণ আদালত। সেন্ট্রাল হাসপাতালে মেয়াদোত্তীর্ণ ওষুধ পাওয়ায় সেখানে ২০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

জেলা প্রশাসন থেকে জানানো হয়, অভিযানে আশশিফা ডায়াগনস্টিক সেন্টার, মর্ডান ডায়াগনস্টিক সেন্টার, নোভা ডায়াগনস্টিক সেন্টার, মেডিপ্লাস ডায়াগনস্টিক সেন্টার, সম্রাট ডায়াগনস্টিক সেন্টার, ইউনিক ডায়াগনস্টিক সেন্টার, সেন্ট্রাল জেনারেল হাসপাতাল, নেপচুন ল্যাবরেটরিস ও বিভিন্ন অবৈধ ক্লিনিকের বিরুদ্ধে মেডিক্যাল এবং ডেন্টাল কাউন্সিল আইনে ৭টি মামলা, ১ জনকে ১ মাসের বিনাশ্রমিক কারাদন্ড ও ৮৫ হাজার জরিমানা আদায় করা হয়।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

স্বাস্থ্য -এর সর্বশেষ