মেধাবিকাশে পুষ্টিকর খাবার খুবই গুরুত্বপূর্ণ : ডিসি

৪ ভাদ্র ১৪২৫, রবিবার ১৯ আগস্ট ২০১৮ , ৫:১৯ অপরাহ্ণ

মেধাবিকাশে পুষ্টিকর খাবার খুবই গুরুত্বপূর্ণ : ডিসি


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৭:৪৩ পিএম, ২৩ এপ্রিল ২০১৮ সোমবার | আপডেট: ০১:৪৩ পিএম, ২৩ এপ্রিল ২০১৮ সোমবার


মেধাবিকাশে পুষ্টিকর খাবার খুবই গুরুত্বপূর্ণ : ডিসি

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক রাব্বী মিয়া বলেন, মেধাবিকাশে পুষ্টিকর খাবার খুবই গুরুত্বপূর্ণ। আর এই মেধা বিকাশের মধ্যে দিয়ে আমাদের দেশ ও জাতি এগিয়ে যাবে। বিশেষ করে সমাজে পিছিয়ে মানুষগুলোর কাছে পুষ্টিকর খাবার সম্পর্কে ধারণা দিতে হবে।

২৩ সোমবার বেলা ১২ টায় নারায়ণগঞ্জ জেলা সার্কিট হাউজে জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে জেলা সিভিল সার্জনের উদ্যোগে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জাতীয় পুষ্টি সপ্তাহ ২৩ এপ্রিল থেকে শুরু হয়ে ২৯ এপ্রিল চলবে। আলোচনার পূর্বে আদালতপাড়ায় একটি র‌্যালী অনুষ্ঠিত হয়।

রাব্বী মিয়া বলেন, আমাদের সমাজে বিত্তশালী তাদের কায়িক প্ররিশ্রম কম হয়। ফলে তারা বিভিন্ন সমস্যায় ভুগে। তাই কায়িক প্ররিশ্রম করতে হবে। সুষম খাদ্য মানুষের জন্য খুবই গুরুত্বপূর্ণ। যে উদ্দেশ্য পুষ্টি সপ্তাহ পালিত হচ্ছে সেই উদ্দেশ্যকে বাস্তবায়ন করার জন্য আরো কার্যকরভাবে কাজ করতে হবে।

নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন এহসানুল হকের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আব্দুল হামিদ মিয়া ও নারায়ণগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো আব্বাস উদ্দিন। এছাড়াও আরো উপস্থিত ছিলেন  ভিক্টোরিয়া হাসপাতালের কনসালটেন্ট (মেডিসিন) ডা. সুকান্ত চন্দ্র দাশ ও সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার মো: আমিনুল হকসহ সরকারি পর্যায়ের অন্যান্য কর্মকর্তারা।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আব্দুল হামিদ মিয়া বলেন, পুষ্টিসম্মত খাবার খেতে হবে। শাক সবজি ফল আমাদের জন্য বল। আমাদেরকে সেই বলের দিকে যেতে হবে। আমাদের আশেপাশের মানুষগুলোকেও পুষ্টিকর খাবার সম্পর্কে ধারণা দিতে হবে। সুষ্ঠু দেহে সুষ্ঠু মন বিরাজ করে।

উপ-পরিচালক মো আব্বাস উদ্দিন বলেন, শাক সবজি ফল পুষ্টিকর খাবারের প্রধান প্রাকৃতিক উৎস। শাক সবজি ফল খাওয়ার অভ্যাস গড়ে তুলতে হবে। আমাদের জীবনে তিনটি এস কম ব্যবহার করতে হবে। তিনটি এস হল সল্ট, সুগার এবং সয়াবিন।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

স্বাস্থ্য -এর সর্বশেষ