৪ আষাঢ় ১৪২৫, সোমবার ১৮ জুন ২০১৮ , ৩:১৪ অপরাহ্ণ

৩০০ শয্যায় প্রতিবন্ধীকে লাঞ্ছিত করলো ডাক্তার


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:১৮ পিএম, ৯ জুন ২০১৮ শনিবার | আপডেট: ০৩:১৮ পিএম, ৯ জুন ২০১৮ শনিবার


৩০০ শয্যায় প্রতিবন্ধীকে লাঞ্ছিত করলো ডাক্তার

নারায়ণগঞ্জ ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতালের জরুরী বিভাগে চিকিৎসা নিতে গিয়ে কর্তব্যরত চিকিৎসক ডা: মো: আব্দুল মান্নান ভূইয়ার কর্তৃক লাঞ্ছিত হয়েছে শারীরিক প্রতিবন্ধী মো: আব্দুল কাদির (৪২)।

ঘটনাটি ঘটে ৯ জুন শনিবার সকাল ৮ টায়। সে খানপুর মেইন রোড এলাকার মৃত মতিউর রহমানের ছেলে।

এ ব্যাপারে শারীরিক প্রতিবন্ধী মো: আব্দুল কাদির হাসপাতালের তত্ত্বাবধায়কের কাছে ওই চিকিৎসকের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছেন বলে তিনি জানান।

ঘটনার সম্পর্কে জানতে চাইলে প্রতিবন্ধী আব্দুল কাদির জানান, আমার বাম পা দুর্ঘটনাজতি কারণে গত ১০ বছর ধরে স্বাভাবিকভাবে চলাফেরা সহ কাজ করতে পারি না। সে সরকারীভাবে প্রতিবন্ধী ভাতা পান যার বই নং ৮৬১। শনিবার সকালে হঠাৎ তার বাম পা ব্যাথা করে। টিকতে না পেরে হাসপাতালের জরুরী বিভাগে চিকিৎসা নিতে যায়। তবে এই সমস্যার জন্য জরুরী বিভাগে থেকে টিকেট দেয়া যাবে না বলে কর্মচারীরারা জানান। জরুরী বিভাগে চিকিৎসা পেতে হলে টিকেটের জন্য চিকিৎসকের পারমিশন লাগবে। পরবর্তীতে সে চিকিৎসকের শরনাপন্ন হন। একই কথা বলেন ডা: মো: আব্দুল মান্নান ভূইয়া । আউটডোরে যাওয়ার জন্য বলেন। ফের তাকে অনুরোধ করলে শারীরিক প্রতিবন্ধী আব্দুল কাদিরকে অশ্লীন ভাষায় গালিগালাজ সহ ঘাড় ধরে জরুরী বিভাগের গেইট থেকে বের করে দেয়। অবশেষে চিকিৎসা না নিয়ে বাড়ি ফিরতে হয় তাকে।

একজন শারীরিক প্রতিবন্ধীর সঙ্গে এ রকম আচরন করার বিষয়টি জরুরী বিভাগে আগত রোগী সহ স্বজনরা যেন কোন ভাবে মেনে নিতে পারছিলেন না।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

স্বাস্থ্য -এর সর্বশেষ