৩শ শয্যায় ওষুধ কোম্পানী ও দালালদের দৌরাত্ম্যে অতিষ্ঠ রোগীরা

সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৩৬ পিএম, ১২ আগস্ট ২০১৮ রবিবার



৩শ শয্যায় ওষুধ কোম্পানী ও দালালদের দৌরাত্ম্যে অতিষ্ঠ রোগীরা

নারায়ণগঞ্জ ৩শ শয্যা বিশিষ্ট হাসপাতাল বিভিন্ন ওষুধ কোম্পানীর প্রতিনিধি সহ দালালদের দৌরাত্ম্য বেড়ে গেছে। এতে করে চিকিৎসা সেবা নিতে আসা রোগীরা নানা হয়রানি সহ দুর্ভোগের শিকার হচ্ছে বলে একাধিক অভিযোগ পাওয়া গেছে।

১২ আগস্ট রোববার হাসপাতালে ভিতরে ও বাইরে রোগীদের দুর্ভোগের নানা দৃশ্য দেখা যায়।

জানা গেছে, হাসপাতালের কর্তৃপক্ষের নিদেশনাকে অবমাননা করে হাসপাতালের জরুরী বিভাগ সহ বর্হিবিভাগে প্রতিনিয়ত অবাধ বিচরণ করছে বিভিন্ন ওষুধ কোম্পানীর প্রতিনিধিরা। যদিও হাসপাতাল কর্তৃপক্ষের নিয়ম অনুযায়ী, সপ্তাহে রোববার থেকে বৃহস্পতিবার পর্যন্ত দুপুর ১ টা থেকে এসব ওষুধ কোম্পানীর প্রতিনিধিদের প্রবেশের অনুমতি থাকলে তা কোনভাবেই মানা হচ্ছেনা। 

রোগীরা অভিযোগ করে বলছেন, বিভিন্ন বিভাগের চিকিৎসকদের কক্ষের ভিতরে ও বাহিরে তারা অবস্থান করে। তাদের কারণে রোগীদেরকে চিকিৎসা নিতে নানা সমস্যায় পড়তে হচ্ছে। ওষুধ প্রতিনিধি দল চিকিৎসকদের ভিজিট করার কারণে সঠিকভাবে রোগীরা চিকিৎসা নিতে পারচ্ছেন না বলে একাধিক অভিযোগ রয়েছে। এমনকি রোগীদের প্রেসক্রিপশন নিয়ে টানাহেচড়া করে থাকে এসব প্রতিনিধিরা। চিকিৎসকরা তাদের ওষুধ কোম্পানীর নিদিষ্ট ওষুধ লিখেছে কিনা তা দেখার জন্য মরিয়া হয়ে উঠেন এসব প্রতিনিধিরা যে কারণে রোগীদের হয়রানির শিকার হতে হয়।

অপরদিকে নারায়ণগঞ্জ জেলা সহ পাশ্ববর্তী এলাকা হতে আগত রোগীরা চিকিৎসা নিতে এসে বিভিন্ন ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টারের নিদিষ্ট দালাল সহ বহিরাগত দালালদের খপ্পড়ে পরে প্রতিনিয়ত সর্বশান্ত হচ্ছে। মাত্র  ২০-১০০ টাকা ফি তে ভাল চিকিৎসক সহ সুচিকিৎসার কথা বলে এবং বিভিন্ন কৌশল অবলম্বন করে রোগী বাগিয়ে নিয়ে যায় ঐ সকল দালালরা। এ ছাড়া কতিপয় চিকৎসকদের যোগসাজসে এবং তাদের স্বার্থেরটানে বিভিন্ন রোগীকে ঐ সকল দালালদের হাতে তুলে দেয়া হচ্ছে।

হাসপাতালের জরুরী বিভাগ সহ বর্হিবিভাগে সকাল থেকে বিকাল পর্যন্ত ঐ সকল দালালরা অবাধ বিচরণ করে থাকে বলে একাধিক রোগী অভিযোগ করেছে। বিশেষ করে জরুরী বিভাগে সকাল থেকে গভীর রাত পর্যন্ত দালালরা বিচরণ করে থাকে বলে ভুক্তভোগী রোগীরা অভিযোগ করেন।

তবে নারায়ণগঞ্জ জেলা সহ পাশ্ববর্তী এলাকা হতে আগত রোগীরা যেন সঠিক চিকিৎসা পান এ ব্যাপারে হাসপাতাল সুপার ডা. মোতালেব মিয়ার সহ সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করেছেন রোগীরা।


বিভাগ : স্বাস্থ্য


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও