১০ আশ্বিন ১৪২৫, বুধবার ২৬ সেপ্টেম্বর ২০১৮ , ১:৫৩ পূর্বাহ্ণ

বিএমএ নির্বাচনেও বিভাজন, ওসমানদ্বয় আইভীর কৃপা প্রাপ্তির চেষ্টা!


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:০৬ পিএম, ১৭ আগস্ট ২০১৮ শুক্রবার


বিএমএ নির্বাচনেও বিভাজন, ওসমানদ্বয় আইভীর কৃপা প্রাপ্তির চেষ্টা!

জাতীয় সংসদের নির্বাচনের আগে নারায়ণগঞ্জে রাজনীতি অঙ্গনে এক বিরাজমান পরিস্থিতি নিয়ে আলোচনায় আসছে ডাক্তারদের সংগঠন বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ) নারায়ণগঞ্জ জেলা কমিটির নির্বাচন। এবারও সভাপতি পদে টানা সভাপতিত্ব করা ডা. শাহনেওয়াজ থাকছেন নিশ্চিত হওয়া গেছে। তবে সেক্রেটারী পদে এবার মূল লড়াই হবে। ইতোমধ্যে দুইজন প্রার্থীর মধ্যে একজন ওসমান ভ্রাতৃদ্বয় ও অপরজন সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভীর কৃপা পাওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

জানা গেছে, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) নারায়ণগঞ্জ জেলা নির্বাচন হতে যাচ্ছে আগামী ৬ সেপ্টেম্বর। ডাক্তারদের এই অ্যাসোসিয়েশন এবার পরিবর্তন নিয়ে আসছে বলে আভাস পাওয়া গেছে। সভাপতি ও সাধারণ সম্পাদক নিয়ে প্রায় আলোচনা থাকলেও ফের সভাপতি আসনেই থাকছেন ডাক্তার শাহনেওয়াজ চৌধুরী। যেই কোন প্যানেল গেলেই কেন্দ্রীয় বিএমএ থেকে সভাপতি পদে ডাক্তার শাহনেওয়াজকে রাখার অনুরোধ থাকেই।

সাধারণ সম্পাদক পদে পুরো আলোচনা সমালোচনা শুরু হয়েছে। ইতোমধ্যে বতর্মান বিএমএ’র সাধারণ সম্পাদক ও স্বাধীনতা চিকিৎসক ফোরাম নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক ডাক্তার দেবাশ্বিস রায় এই পদে লড়াই ঘোষনা দিয়েছে।

অপরদিকে বর্তমান বিএমএ’র ট্রেজারার ও স্বাচিপের নেতা ডাক্তার নিজাম আলী সাধারণ সম্পাদক পদে রেখে একটি প্যানেল ইতোমধ্যে গুছিয়ে নিয়েছে আওয়ামীলীগের একটি অংশের সমর্থনে। নিজাম আলী নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক পদে রয়েছেন। তিনি শহরের ডিআইটিস্থ রিজিয়া হসপিটালের মালিক।

গত নির্বাচনে নারায়ণগঞ্জ জেলা বিএমএ নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক ছিলেন নাসিক মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। সকলের সম্মতিতে মেয়র আইভীর আস্থাভাজন হওয়ায় ডাক্তার দেবাশীষ রায় সিলেকশনে জেলা বিএমএ সাধারণ সম্পাদক নির্বাচিত হন। সভাপতি হয়েছিলেন ডাক্তার শাহনেওয়াজ চৌধুরী ও ট্রেজারার হন ডাক্তার নিজাম আলী।

ডাক্তার দেবাশীষ রায় বঙ্গবন্ধু মেডিকেল ইউনিভার্সিটি (পিজি হসপিটাল) শিশু বিভাগে কর্মরত রয়েছেন। ডাক্তার আতিকুজ্জামান সোহেল মহানগর আওয়ামীলীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক হওয়া তার নাম কেটে দেয় শীর্ষরা। সোহেল হলেন মহানগর আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন এবং সাংগঠনিক সম্পাদক জি এম আরাফাতের একান্ত লোক।

সিলেকশনে ঘোষণা নির্বাচিত কমিটিকে নিয়েই প্রথমে এমপি শামীম ওসমানকে ফুলের শুভেচ্ছা জানান দেবাশীষ। এরপর থেকে শামীম ওসমানের নাম ভাঙিয়ে প্রভাব বিস্তার করেন তিনি।

৬ সেপ্টেম্বর বিএমএ নির্বাচনকে ঘিরে এমপি, মেয়র ও দলীয় নেতাদের মন জয় করার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছে দুই সাধারণ সম্পাদক প্রার্থী। ইতোমধ্যে ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে নাসিকের প্রধান ফটকে ফ্রি চিকিৎসা ক্যাম্প করে ছিলেন ডাক্তার নিজাম আলী। সেই ক্যাম্পের উদ্বোধন ও শিশুকিশোর বড়দের মধ্যে চিকিৎসার শেষে ওষুধ দিয়ে ছিলেন নাসিক মেয়র ডা. আইভী।

অপরদিকে ১৭ আগস্ট কেন্দ্রীয় শহীদ মিনারে মহানগর আওয়ামীলীগ ও যুবলীগের আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও নেওয়াজ বিতরণে এমপি সেলিম ওসমানে সাথে বসতে দেখা গেছে ডাক্তার দেবাশীষ রায়কে। ওই অনুষ্ঠানে তিনি বক্তব্যও দেন।

বিএমএ কয়েক সদস্য নাম প্রকাশে অনুচ্ছিক কয়েক নেতা বলেছেন, বিএমএ কারো সম্পদ নয়। এটা ডাক্তারদের একটি অ্যাসোসিয়েশন। ডাক্তার পেশা কোন অপরাধের অভিযোগ নিতে চাই না। অনেক সময় চিকিৎসা চলাকালে রোগী মৃত্যু হয়, এতে রোগী স্বজনদের কাজে ডাক্তাররা লাঞ্ছিত শিকার হয়। মামলা দিয়ে ক্ষতিপূরণ আদায় করা হচ্ছে। ডাক্তাররা কখনো কোন রোগী হত্যা করতে পারে না। টাকা জন্য অনেক ডাক্তার খারাপ আচরণ করতে পারে, কিন্তু রোগী চিকিৎসা ব্যহত করে না। নারায়ণগঞ্জে অনেক ক্লিনিক হসপিটাল ডায়গনস্টিক ও নিজস্ব চেম্বার রয়েছে। ফলে আগামী ডাক্তারদের একটি শক্তিশালী কমিটি ও দুনীতিমুক্ত বিএমএ চাই। সে জন্যই কোন অযোগ্য প্রার্থীকে যোগ পদে জয়ী হতে দিব না। অনেক বছর যাবৎ সিলেকশন হওয়ায় বিএমএ দুর্নীতিতে ক্ষতিগ্রস্ত হচ্ছে। নির্বাচন হলে যার যার পদে দায়িত্ব বৃদ্ধি করে দেয় ও জবাদিহীতা থাকে।

৩৫০ অধিক ভোটার নিয়ে আগামী ৬সেপ্টেম্বর বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) নারায়ণগঞ্জ জেলা নির্বাচন হতে যাচ্ছে। এতে সাধারণ সম্পাদক পদে দুই প্রার্থীকে কে কে সমর্থন নিয়ে মাঠে নামবে তা দেখার জন্য ডাক্তারদের সমাজ তাকিয়ে আছে। ডাক্তারদের দাবি, মেয়র-এমপি ও দলীয় শীর্ষ নেতারা অবশ্যই যোগ্য প্রার্থীকেই সমর্থন দিবে। কোন অপরাধী বা নাম ভাঙানো নেতা বিএমএ চান না। প্রার্থী হতে হবে সব দলীয় যেন, সকল কাজে বিএমএ মূল্যায়ন থাকে।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

স্বাস্থ্য -এর সর্বশেষ